ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘স্মিথকে খেলোয়াড় হিসেবে সম্মান করা উচিৎ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
‘স্মিথকে খেলোয়াড় হিসেবে সম্মান করা উচিৎ’ ছবি: সংগৃহীত

বল টেম্পারিংয়ের দায় নিজের কাঁধে নিয়ে কান্নায় ভেঙে পড়ে ইতোমধ্যেই সবার কাছে ক্ষমা চেয়েছেন স্টিভেন স্মিথ। খেলোয়াড় হিসেবে তাকে সম্মান দেখানো উচিৎ বলে মনে করেন আইপিএল দল রাজস্থান রয়্যালস সতীর্থ অজিঙ্কা রাহানে।

নিষেধাজ্ঞার কারণে আইপিএলের এবারের আসরে দর্শক হয়ে থাকবেন স্মিথ। তার পরিবর্তে নেতৃত্ব রাহানের কাঁধে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল বিকৃতির ঘটনায় আইসিসি এক ম্যাচের নিষেধাজ্ঞা দিলেও নিজ দেশের ক্রিকেট বোর্ড থেকে কঠিন শাস্তিই পেয়েছেন স্মিথ। মাত্রাটা বেশি হয়ে গেছে বলেও অনেকে সহানুভূতি প্রকাশ করেছেন।  কেঁদে ফেললেন স্মিথ

এই ইস্যুতে প্রশ্নের মুখে রাহানের ভাষ্য, ‘আমি এ ব্যাপারে মন্তব্য করতে পারবো না কারণ এটি সম্পূর্ণ আইসিসি ও ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বিবেচনা। যা ঘটার ছিল তাই ঘটেছে। সিএ ও আইসিসি তাদের সিদ্ধান্ত নিয়েছে। ’

‘এখন একজন ব্যাটসম্যান ও খেলোয়াড় হিসেবে স্মিথকে সম্মান দেখানোর সময়। তার অর্জনে যে ধরনের রেকর্ড রয়েছে, বিশেষ করে টেস্টে, এটাই এখন পর্যন্ত সেরা। যদি আপনি ঐতিহাসিকভাবে এই সিদ্ধান্তটা (নিষেধাজ্ঞার শাস্তি) দেখেন, এটা খুবই কঠোর ছিল। ’-যোগ করেন রাহানে। প্রসঙ্গত, টেস্ট ব্যাটিং র‌্যাংকিংয়ে নাম্বার ওয়ান পজিশন স্মিথের দখলে।

আগামী ৭ এপ্রিল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্জাইজিভিত্তিক টি-২০ টুর্নামেন্ট আইপিএলের ১১তম আসরের পর্দা উঠবে। এর দু’দিন পর সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হবে স্মিথবিহীন রাজস্থান। বলা বাহুল্য, বল টেম্পারিংয়ে স্মিথের সঙ্গে এক বছর নিষিদ্ধ হওয়া ডেভিড ওয়ার্নারকে ভীষণভাবে মিস করবে সানরাইজার্স।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, ১ এপ্রিল, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।