ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মাশরাফির মাইলফলকের ম্যাচে আবাহনীর পুঁজি ২৪১

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
মাশরাফির মাইলফলকের ম্যাচে আবাহনীর পুঁজি ২৪১ ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আর মাত্র ১টি উইকেট। তাহলেই লিস্ট ‘এ’ ক্রিকেটে দেশের হয়ে এক মৌসুমে সর্বোচ্চ উইকেট শিকারির মাইলফলক স্পর্শ করবেন মাশরাফি বিন মর্তুজা। ১৪ ম্যাচে ৩৫ উইকেট নিয়ে আবু হায়দার রনির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন আবাহনীর অভিজ্ঞ এই পেসার।

তবে মাশরাফির মাইলফলকের এই ম্যাচে খেলাঘর টিমের বিপক্ষে বড় স্কোর গড়তে পারেনি পয়েন্ট টেবিলের শীর্ষস্থানধারী আবাহনী। এ ম্যাচ জিতলেই ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শিরোপা তাদের হাতের মুঠোয় চলে আসবে।

সোমবার (২ এপ্রিল) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৫৬ রানে ৮ উইকেট হারালে দলীয় ২শ’ রানের সংগ্রহই তাদের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়।

এমন ভঙ্গুর অবস্থায় হাল ধরেন দুই টেলএন্ডার মেহেদি হাসানন মিরাজ ও তাসকিন আহমেদ। তাদের ৪৯ রানের জুটিতে ২শ’ রানের কোঠা পেরিয়ে শেষ পর্যন্ত ৪৬.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৪১ রান যোগ করে আবাহনী। দশম উইকেট জুটিতে অসে ৩৬।

দায়িত্বশীল ব্যাটিংয়ে অর্ধশতক হাঁকান মিরাজ (৫০) তাতে ছিল ৫টি চার ও ৩টি ছক্কার মার। পেসার তাসকিন ২৬ রানের কার্যকরী ইনিংস উপহার দেন। আগের ম্যাচে জোড়া সেঞ্চুরিয়ান দুই ওপেনার এনামুল হক বিজয় ২৭ (রানআউট) ও নাজমুল হোসেন শান্ত সর্বোচ্চ ৫৪ রান করেন। অধিনায়ক নাসির হোসেন ১৫, মোহাম্মদ মিঠুন ১৮, মোসাদ্দেক হোসেন ৪ রানে বিদায় নেন। রানের খাতা খুলতে পারেননি মাশরাফি।

বল হাতে খেলাঘরের হয়ে একাই চারটি উইকেট দখল করেন পেসার আব্দুল হালিম। আনজুম আহমেদ ও সাদিকুর রহমান নিয়েছেন ২টি করে। অন্যটি ইরফান আহমেদের।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ২ এপ্রিল, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।