ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শেখ জামালের জয়, লড়াই জমিয়ে তুললো রূপগঞ্জ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
শেখ জামালের জয়, লড়াই জমিয়ে তুললো রূপগঞ্জ ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে লিজেন্ড অব রূপগঞ্জ হারলেই অন্য ম্যাচে জয় পাওয়া আবাহনী লিমিটেড আজই (সোমবার, ০২ এপ্রিল) শিরোপা উদযাপনে মাততে পারতো। তবে তেমনটি হতে দিলো না রূপগঞ্জ। গাজীর বিপক্ষে দুর্দান্তভাবে জিতেই ট্রফির উৎসবে নিজেদের এখনও টিকিয়ে রাখলো নাঈম ইসলাম-মুশফিকুর রহিমরা।

অন্যদিকে জয় পেলেও নেট রান রেটে পিছিয়ে থাকায় শিরোপা লড়াই থেকে ছিটকে গেল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

ফতুল্লাহ’র খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা গাজীকে মাত্র ১৫২ রানে গুটিয়ে দেয় রূপগঞ্জ বোলাররা।

জবাবে ২২.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৮ উইকেটের বড় জয় তুলে নেয় দলটি।

১৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে অবশ্য শুরুতেই ওপেনার আবদুল মজিদকে হারায় রূপগঞ্জ। কিন্তু মোহাম্মদ নাঈম (৪৫) এবং অভিষেক মিত্রা ও মুশফিকুর রহিমের অপরাজিত ব্যাটিংয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। মিত্রা ৫৭ ও মুশফিক ৩০ রানে মাঠ ছাড়েন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে পেসার মোহাম্মদ শহীদের তোপে পড়ে গাজী। দলের হয়ে কেউই হাফসেঞ্চুরির দেখা পাননি। সর্বোচ্চ ৩১ করেন অধিনায়ক জহুরুল ইসলাম। ৩০ রান আসে জাকের আলীর ব্যাট থেকে।

ম্যাচ সেরা হওয়া শহীদ ১০ ওভারে ২ মেডেন ও ২৬ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন। পারভেজ রসুল ও আসিফ হাসান ২টি করে উইকেট লাভ করেন।

অন্যদিকে আবাহনী খেলাঘর সমাজ কল্যাণ সংঘকে ১২৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে। ফলে আবাহনীর পয়েন্ট ২২। আর গাজীর ২০।

বিকেএসপিতে (৫ এপ্রিল) অঘোষিত ফাইনালে গাজী আবাহনীকে হারালেও পয়েন্ট হবে নাসিরদের সমান। তখন আসবে রান রেটের হিসেব নিকেশ। যেখানে এগিয়ে কোচ খালেদ মাহমুদ সুজনের আবাহনী। তাই উদযাপনটা আজই করা হলো না টিম আবাহনীর।

এদিকে বিকেএসপিতে সোমবার অন্য ম্যাচে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ১০ রানে জিতেও রান রেটে পিছিয়ে থেকে শিরোপা জয়ের দৌড় থেকে ছিটকে গেল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। প্রথমে ব্যাট করা জামাল সবকটি উইকেট হারিয়ে ১৮৩ করে। জবাবে ৪৮.২ ওভারে ১৭৩ রানে দোলেশ্বর অলআউট হলে জয় নিয়ে মাঠ ছাড়ে জামাল।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ০২ এপ্রিল, ২০১৮
এমএমএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।