ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

তরুণদের উদাহরণ মাশরাফি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
তরুণদের উদাহরণ মাশরাফি তরুণদের উদাহরণ মাশরাফি-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লাল-সবুজের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অসামান্য এক একটি কীর্তি গড়ার পর এবার দেশের ঘরোয়া ক্রিকেটেও অনন্য এক ইতিহাস রচিত হল আইকনিক ক্রিকেটার মাশরাফির বিন মর্তুজার হাতে। ঢাকা প্রিমিয়ার লিগে চলতি মৌসুমের ১৫ ম্যাচে ৩৮ উইকেট শিকার করে এক মৌসুমে সর্বোচ্চ উইকেটের গর্বিত মালিক হলেন নড়াইল এক্সপ্রেস।

লিগের ১৪ ম্যাচ শেষে ৩৫ উইকেট নিয়ে এতদিন গেল মৌসুমের সেরা শিকারি আবু হায়দার রনির সাথে একই সমান্তরালে ছিলেন টাইগারদের এই দিনবদলের মহানায়ক।

সোমবার (২ এপ্রিল) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সুপার লিগের ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সংঘের ৩ ব্যাটসম্যানকে প্যাভিলনের পথ দেখিয়ে নিজেকে নিয়ে গেলেন অনন্য এক উচ্চতায়।

তরুণদের উদাহরণ মাশরাফি-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমএমন পারফরম্যান্সের পর তাই এক সময়ের সতীর্থকে নিয়ে প্রশংসা না করে পারলেন না টাইগারদের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। ‘মাশরাফি খুব ভাল বল করছে। যারা তরুণ প্লেয়ার তাদের জন্য ভাল উদাহরণ রেখে যাচ্ছে ও। ঘরোয়া ক্রিকেটে কতটা মোটিভেটেড হওয়া যায়, ফ্ল্যাট উইকেটে কীভাবে ভাল বল করা যায় সে উদাহরণ তৈরি করেছে মাশরাফি। ’

‘মাশরাফি সব সময়েই ভাল। এবার লিগে সব ম্যাচ খেলেছে। মজার ব্যাপার হলো আগে যতখানি ইনজুরিতে পড়তো বয়সের সাথে সাথে কমে আসছে। আশা করি এরকমই থাকবে। স্কিলের দিক থেকে মাশরাফি অনেক এগিয়ে। তরুণদেরও এগিয়ে আসতে হবে। ’-যোগ করেন হাবিবুল বাশার। তরুণদের উদাহরণ মাশরাফি-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমসোমবার (২ এপ্রিল) মাশরাফি অনন্য কীর্তি গড়লে শের-ই-বাংলা স্টেডিয়ামের গ্র্যান্ড স্ট্যান্ডে তিনি  তাকে এমন প্রশংসার বাণীতে ভাসান।

হাবিবুল বাশার এ সময় কথা বলেন দেশের পেস বোলিংয়ের দৈন্যতা নিয়েও। ওয়ানডে, টি-টোয়েন্টিতে পেসাররা পারফর্ম করলেও টেস্ট ক্রিকেটে তারা এখনও অনেক পিছিয়ে। টাইগারদের কোনো পেসার সবশেষ টেস্টে ৫ উইকেট নিয়েছেন মনে করা দুস্কর। তাই বোলিংয়ের এই বিভাগের ওপর সবিশেষ গুরুত্বারোপ করলেন মাশরাফি, সাকিবদের এই নির্বাচক।

তিনি আরও বলেন ‘টেস্ট ম্যাচ জিততে আমাদের ভাল বোলার দরকার। আমরা এ রকম বোলার পাইনি যে ৫ উইকেট নিতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ২ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।