ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘সবচেয়ে বেশি খুশি হতাম ট্রাই নেশন চ্যাম্পিয়ন হলে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
‘সবচেয়ে বেশি খুশি হতাম ট্রাই নেশন চ্যাম্পিয়ন হলে’ মাশরাফি বিন মর্তুজা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাশরাফি বিন মর্তুজা বাংলাদেশ দলের অধিনায়ক হওয়ার পর থেকেই পুরো দলটারই পরিবর্তন হয়েছে। একে একে বড় দলগুলোর বিপক্ষে জয় পাওয়া শুরু করেছে টাইগাররা। এমনকি তার উপস্থিতিতে ঘরোয়া লিগ থেকে শুরু করে ফ্র্যাঞ্চাইজি লিগেও ক্লাবগুলো শিরোপার স্বাদ পেতে থাকে।

সর্বশেষ মাশরাফির প্রায় একক পারফরম্যান্সে ঢাকা প্রিমিয়ার লিগে শিরোপা জয়ের দ্বারপ্রান্তে আবাহনী লিমিটেড। শেষ ম্যাচে গাজী গ্রুপের বিপক্ষে রান রেটে বেশ এগিয়ে থেকেই মাঠে নামবে আবাহনী।

এরইমধ্যে প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে ১৫ ম্যাচে ৩৮ উইকেট শিকার করে এক মৌসুমে সর্বোচ্চ উইকেটের গর্বিত মালিক হলেন নড়াইল এক্সপ্রেস। লিগের ১৪ ম্যাচ শেষে ৩৫ উইকেট নিয়ে এতদিন গেল মৌসুমের সেরা শিকারি আবু হায়দার রনির সাথে একই সমান্তরালে ছিলেন টাইগারদের এই দিনবদলের মহানায়ক।

মাশরাফির ৩ উইকেটের উজ্জ্বল পারফরম্যান্সে সোমবার খেলাঘরকে হারিয়েছে আবাহনী। আর ম্যাচ শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে উত্তর দিতে গিয়ে তিনি বলেন, ‘লিগের শুরুতে জানতাম এ মৌসুমে পুরোটা খেলার সুযোগ আছে। যেহেতু টি-টোয়েন্টি খেলছি না। নিদাহাস ট্রফিতে যাওয়ার সুযোগ ছিল না। মাইন্ড সেটটা ওইরকম ছিল না, তবে প্রস্তুতি যেন ঠিকঠাক হয় পরের ওয়ানডে সিরিজ আসার আগে। এই লিগ তাই আমার কাছে গুরুত্বপূর্ণ ছিল। এখনো পর্যন্ত সব ভালো যাচ্ছে। শুরু থেকে এখনো পর্যন্ত এটাই বেশি গুরুত্বপূর্ণ আমার কাছে। ’

এদিকে এমন সাফল্যের পরও ঘরের মাঠে গত ত্রিদেশীয় সিরিজের ফাইনালের হারটি এখনও পোড়া দেয় মাশরাফিকে, ‘পরিশ্রম তো করতেই হবে। আমি লাকে অনেক বিশ্বাসী, এটাও গুরুত্বপূর্ণ। চেষ্টা অবশ্যই করতে হবে। সবচেয়ে বেশি খুশি হতাম ট্রাই নেশন চ্যাম্পিয়ন হলে। তাপরও একটার পর একটা সিরিজ আসবে। চেষ্টা ও চালিয়ে যেতে হবে, কষ্টও করতে হবে। যতদিন খেলব। তারপর কিছু পেলে তো ভালোই লাগে। সেটা হলে ভালো লাগে, না হলেও পরের দিনে আবার উঠে একই কাজ করতে হয়। ওটা ধরে চলা খুব কঠিন। ’

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ০২ এপ্রিল, ২০১৮
এমএমএস/এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।