ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সোধি-ওয়াগনারে ১৯ বছর পর কিউইদের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৮
সোধি-ওয়াগনারে ১৯ বছর পর কিউইদের সিরিজ জয় ছবি: সংগৃহীত

কি দুর্দান্ত ব্যাটিংটাই না করলেন ইশ সোধি ও নেইল ওয়াগনার। প্রতিষ্ঠিত বোলার হয়েও মাটি কামড়ে ব্যাট করে ম্যাচটি ড্র করলেন। এরই সঙ্গে সিরিজ ১-০তে নিশ্চিত করলো নিউজিল্যান্ড। যেটি কিনা ১৯৯৯ সালের পর ইংল্যান্ডের বিপক্ষে কিউইদের সিরিজ উদযাপন।

সংক্ষিপ্ত স্কোর-
ইংল্যান্ড: ৩০৭ ও ৩৫২/৯ ডিক্লেয়ার
নিউজিল্যান্ড: ২৭৮ ও ২৫৬/৮ (১২৪.৪ ওভার)

ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টে ৩৮২ রানের টার্গেটে চতুর্থ দিন বিনা উইকেটে ৪২ রানে শেষ করেছিল স্বাগতিকরা। তবে পঞ্চম ও শেষ দিন ব্রড-অ্যান্ডারসন ও উডের বোলিং তোপে ওপেনার টম ল্যাথাম ছাড়া অন্যরা আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন।

কিন্তু ল্যাথামও ব্যক্তিগত ৮৩ রানে বিদায় নিলে কিউই শিবিরে হতাশা সৃষ্টি হয়।

সপ্তম উইকেট জুটিতে কলিন ডি গ্র্যান্ডহোম ও সোধি দলকে খাদের কিনারা থেকে টেনে তোলার চেষ্টা করেন। কিন্তু গ্র্যান্ডহোমের ৪৫ রানের বিদায়ে আবারও বিপাকে পড়ে দলটি। তবে সমর্থকদের হতাশ করেননি সোধি ও ওয়াগনার জুটি। এ জুটিতে রান এসেছে মাত্র ৩৭। কিন্তু কাঁদিয়ে ছেড়েছেন ইংলিশ বোলারদের। সফরকারীদের স্বপ্নকে গুঁড়িয়ে দিয়েছেন তাদের মন্থর ব্যাটিংয়ে।

১৬৮ বল মোকাবেলা করে ৯টি চারের সাহায্যে ৫৬ রান করে অপরাজিত থাকেন সোধি। আর ১০৩ বল খেলে একটি চারে মাত্র ৭ রান করলেও ওয়াগনার দলকে ঠিকই বাঁচাতে পেরেছেন। তিনি জো রুটের বলে আউট হলেও আম্পায়াররা ম্যাচটি আর মাঠে গড়াতে দেননি।

প্রথম ইনিংসে ৬ উইকেটসহ মোট ৭ উইকেট পাওয়া টিম সাউদি ম্যাচ সেরা হয়েছে। আর পুরো সিরিজে অসাধারণ বোলিং করা আরেক পেসার ট্রেন্ট বোল্ট সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন।  

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, ০৩ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।