ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

অ্যান্ডারসনের সবচেয়ে বেশি বল করার রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৮
অ্যান্ডারসনের সবচেয়ে বেশি বল করার রেকর্ড ছবি: সংগৃহীত

অনেকেই বলতে পারেন, বয়সের চাপে কিছুটা ক্লান্ত হয়ে গেছেন ইংল্যান্ডের ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন। তবে তার কর্ম ক্ষমতা কিন্তু সেই কথা বলে না। কেননা নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টের শেষ দিন পেসার হিসেবে টেস্টে সবচেয়ে বেশি বল করার রেকর্ড গড়লেন এই ডানহাতি।

কিউইদের দ্বিতীয় ইনিংসে নিজের ১৭তম ওভারের সময় অ্যান্ডারসন ক্যারিয়ারের ৩০ হাজার ২০তম ডেলিভারি দিয়ে রেকর্ডটি গড়েন। ৩০ বছর বয়সী এ তারকা ভাঙেন ক্যারিবীয় কিংবদন্তি কোর্টনি ওয়ালশের রেকর্ডটি।

অ্যান্ডারসনের ওপরে এ তালিকায় এখন রয়েছেন ইতিহাসের সেরা তিন কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন, অনিল কুম্বলে ও মুত্তিয়া মুরালিধরন। মুরালি তার ক্যারিয়ারে ৪৪ হাজার ৩৯টি বল করে সবার ওপরে রয়েছেন।

এর আগে ২০১৬ সালে ইংলিশদের হয়ে টেস্টে রেকর্ড ৫০০ উইকেট শিকার করেছেন তিনি। এ ম্যাচ শেষে ১৩৬ টেস্টে তার উইকেট সংখ্যা ৫৩১-এ দাঁড়ালো। যেখানে ৫৬৩ উইকেট নিয়ে পেসার বোলারদের মধ্যে সবার ওপরে থাকা গ্লেন ম্যাকগ্রাকে পেরিয়ে যাওয়ার অপেক্ষায় রয়েছেন অ্যান্ডারসন।

সাদা পোশাকে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় ৮০০ উইকেট নিয়ে সবার ওপরে আছেন মুরালিধরন। এ তালিকায় ‍অ্যান্ডারসনের বর্তমান অবস্থান পঞ্চম।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ০৩ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।