ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

লজ্জার হারে সিরিজ খোয়াল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৮
লজ্জার হারে সিরিজ খোয়াল অস্ট্রেলিয়া ছবি: সংগৃহীত

জোহানেসবার্গ টেস্ট জিতে সিরিজে সমতা আনার সুযোগ ছিল অস্ট্রেলিয়ার সামনে। কিন্তু চতুর্থ দিন যে দক্ষিণ আফ্রিকা তাদের ৬১২ রানের পাহাড়সম টার্গেট দিল। আর এই উচ্চতায় উঠতে না পারা নতুন অধিনায়ক টিম পেইনের দল লজ্জাই পেল। ৪৯২ রানে হেরে ৩-১ ব্যবধানে সিরিজ খোয়াল অজিরা।

সক্ষিপ্ত স্কোর:
দক্ষিণ আফ্রিকা- ৪৮৮ ও ৩৪৪/৬ ডিক্লেয়ার
অস্ট্রেলিয়া- ২২১ ও ১১৯ (৪৬.৪ ওভার)

অজিদের ইতিহাসে এটি চতুর্থ বড় হারের রেকর্ড। আর ১৯৩৪ সালের পর এতো বাজে ভাবে হেরেছে দলটি।

স্মিথ-ওয়ার্নার ছাড়া সফরকারী অজিরা ভালো করবে না সেটা অনেকটা জানাই ছিল। যেখানে চতুর্থ দিনই ৮৮ রানের ৩ উইকেট হারিয়ে মাঠ ছাড়ে দলটিল। আর শেষ দিন তো ভারনন ফিল্যান্ডার ঝড়ে দাঁড়াতে পারলো না। বাকি ৭ উইকেটে যোগ হলো মাত্র ৩১ রান। মানে ১১৯ রানেই দ্বিতীয় ইনিংসের সমাপ্তি।

আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্ব এদিন ব্যক্তিগত ২৪ রানে ফিল্যান্ডারের বলে বোল্ড হন। পরে দলের হয়ে আর কেউই দুই অঙ্কের ঘরে নিজেদের স্কোর নিতে পারেননি।

১৩ ওভারে ৫ মেডেনসহ ২১ রানে ৬টি উইকেট তুলে নিয়েছেন ডানহাতি পেসার ফিল্যান্ডার। দুটি উইকেট পান ক্যারিয়ারের শেষ টেস্ট খেলা মরনে মরকেল। আর একটি উইকেট পান কেশব মাহারাজ।

ম্যাচ সেরা হয়েছেন ফিল্যান্ডার। আর পুরো সিরিজে অসাধারণ বোলিং করা কাগিসো রাবাদা সিরিজ সেরার পুরস্কার হাতে তোলেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ০৩ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।