ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

নিজেদের কাজটি করতে পারলো না শেখ জামাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৮
নিজেদের কাজটি করতে পারলো না শেখ জামাল ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চলতি আসরের  শিরোপা লড়াইয়ের ম্যাচে নিজেদের কাজটি ঠিকমতো করে দেখাতে পারলো না শেখ জামাল ধানমন্ডি  ক্লাব। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলাঘর বোলারদের তোপে ১৬০ রানে গুটিয়ে গিয়েও নিজেরা যেভাবে বোলিং আক্রমণ শুরু করেছিলেন সেটা অব্যাহত রাখতে পারলে খেলাঘর সমাজ কল্যাণ সংঘের বিপক্ষে জয় পাওয়াটা অসম্ভব ছিল না।

এই জয়ে যেটা হতো, শিরোপার সুবাস পাওয়া আরেক দল আবাহনীর ওপর প্রচ্ছন্ন একটি চাপ তৈরী হতে পারতো। যে চোপে পড়ে বিকেএসপির ব্যাটিং স্বর্গে ৩৭৪ রান করেও রুপগঞ্জের কাছে হয়তো তাদের গল্পটা হারেরও হতে পারতো।

তিন দলের পয়েন্ট যথাক্রমে ২২, ২০, ২০। আবাহনী হারলে আর শেখ জামাল জিতলে তিন দলেরই পয়েন্ট হতো সমান ২২। নেট রান রেটে অনেক পিছিয়ে শেখ জামাল।

ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কমনুরুল হাসান সোহানদের দেয়া ১৬১ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৩২ রানে ৪ উইকেট হারিয়ে জয় অনেকটাই কঠিন করে তুলেছিল খেলাঘর। দলের বিপর্যস্ত এই অবস্থায় হাল ধরেন অধিনায়ক নাজিম উদ্দিন ও রাফসান আল মাহমুদ।

নাজিমের ৬১ ও রাফসানের ৪৬ রানে ৬ উইকেটের খরচায় ৩৬.৫ ওভারে জয় তুলে নিয়ে মৌসুম শেষ করে খেলাঘর।

ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কমবল হাতে শেখ জামালের  হয়ে নাজমুল ইসলাম অপু একাই নিয়েছেন ৫ উইকেট। অপর উইকেটটি নিয়েছেন আল ইমরান। শেখ জামাল হেরে গেলেও ম্যাচ সেরা হয়েছেন ৫ উইকেট শিকারি স্পিনার নাজমুল ইসলাম অপু।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেই ভালো করতে পারেনি নুরুল হাসান সোহান ও তার দল। দলীয় ৯৮ রানে ৬ উইকেট হারিয়ে চলে যায় ব্যাকফুটে।

ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কমসেখান থেকে দলকে বড় সংগ্রহের আশা দেখাচ্ছিলেন নুরুল হাসান সোহান ও সোহাগ গাজী। তাদের দুজনের দৃঢ় ব্যাটিংয়ে সেই লক্ষ্যে দলটি বেশ ভালোই এগিয়ে যাচ্ছিল কিন্তু আতকা ২৭.২ ওভারে অধিনায়ক নুরুল হাসানন সোহান ব্যক্তিগত ৪৭ রানে আল মেনারিয়ার বলে তানভির ইসলামের হাতে ক্যাচ তুলে কক্ষপথ থেকে বিচ্যুত হয়, সারোয়ার ইমরানের শিষ্যরা।

এরপর সোহাগ গাজীর ২৭ ও আল ইমরানের ২৫ রানে ১৬০ রানের পুঁজি পায় শেখ জামাল।

ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কমখেলাঘরের হয়ে বল হাতে রবিউল ইসলাম রবি, আল মেনারিয়া, মোহাম্মদ সাদ্দাম ২টি করে এবং মাসুম খান, আব্দুল হালিম ও তানভির ইসলাম নিয়েছেন ১টি করে উইকেট।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ৫ এপ্রিল, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।