ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

রংপুর রাইডার্সকে স্মরণ করলেন গেইল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, মে ১, ২০১৮
রংপুর রাইডার্সকে স্মরণ করলেন গেইল ছবি: সংগৃহীত

আইপিএলের চলতি মৌসুমে দারুণ সময় কাটাচ্ছেন ক্রিস গেইল। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ৪ ম্যাচে একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরি করেছেন ক্যারিবীয়ান দানব। তবে হতাশার কথা এই গেইলকেই গত জানুয়ারির নিলামে কেউ দলে নিতে চায়নি। তৃতীয় দফা নিলামে বেজ প্রাইজ ২ কোটি ভারতীয় রুপিতে পাঞ্জাবে শেষ পর্যন্ত সুযোগ হয় তার।

অথচ গেইলকে নাকি আশা দিয়েও শেষ পর্যন্ত দলে নেয়নি তার আগের দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এমনটি জানালেন ‘ইউনিভার্সাল বস’।

গেইলের আইপিএল ক্যারিয়ার শুরু হয় ২০০৮ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে। সেখানে তিন বছর কাটিয়ে ২০১১ সালে ব্যাঙ্গালুরুতে ডাক পান ৩৮ বছর বয়সী এই মারকুটে ব্যাটসম্যান। বিরাট কোহলিদের সঙ্গে যোগ দিয়ে সাত বছরে ৪৩.৩৩ গড়ে ৩,১৬৩ রান করেছেন গেইল। স্ট্রাইক রেট ১৫২.৭। তবে আইপিএলের গত মৌসুমে সেভাবে রান পাননি। আর তাই ব্যাঙ্গালুরুও তাকে ধরে রাখেনি। গত মৌসুমে রংপুরের হয়ে গেইল-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)ভারতের সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ায় এক সাক্ষাতকারের সময় গেইলের কাছে জানতে চাওয়া হয়, গত মৌসুমে আরসিবিতে ভালো যায়নি। কিন্তু বিপিএলে ৪৮৫ রান ও সিপিএলে ৩৭৬ রান করার পরও যখন আরসিবি আপনাকে রিটেইন করেনি তখন বিস্ময় লাগেনি? যদিও আপনি ছিলেন সেরাদের একজন।

কিছুটা ক্ষোভের সুরে গেইল বলেন, ‘তারা আমাকে ফোন করার পরও যখন রাখেনি, তখন ব্যাপারটি ছিল বেশ হতাশার। তারা আমাকে চেয়েছিল ও আমি রিটেইন থাকবো বলেছিলাম। তবে এরপর তারা আমাকে আর ফোন দেয়নি। তখনই বুঝেছি তারা আমাকে আর চাচ্ছে না। ’

গেইল আরও বলেন, ‘আগেই বলেছি আমি কারও সঙ্গে লড়াই করতে পারবো না। সিপিএল (ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ) ও বিপিএলে (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) আমার দারুণ সময় কেটেছে। বিপিএলে আমি আমার দল রংপুর রাইডার্সের হয়ে দুটি সেঞ্চুরি করেছিলাম। পরিসংখ্যান মিথ্যে বলে না, ২১টি সেঞ্চুরি ও সর্বোচ্চ সংখ্যাক ছক্কা। এসব কিছু যদি গেইলকে চেনাতে না পারে, তবে কি করতে হবে আমি জানি না। ’

বিপিএলের গত মৌসুমে গেইলের দুর্দান্ত পারফরম্যন্সের সুবাদে চ্যাম্পিয়নের মুকুট পড়ে রংপুর রাইডার্স।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ০১ মে, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।