ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘কোহলির চেয়ে ভালো ছক্কা হাঁকাতে পারলে ওজন কেন কমাবো’ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, মে ৪, ২০১৮
‘কোহলির চেয়ে ভালো ছক্কা হাঁকাতে পারলে ওজন কেন কমাবো’  বিরাট কোহলি ও মোহাম্মদ শাহজাদ

ঢাকা: ওজনটা ৯০ কেজিরও বেশি। কিন্তু তার ব্যাটিং সে কথা বলে না। একজন ফিট ব্যাটসম্যানের থেকেও ভালো ব্যাট চালান তিনি। তার নিজের দাবি, ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির থেকেও ভালো ছক্কা হাঁকাতে পারেন তিনি। তাই নিজের ওজন কমাবেন না।

বলা হচ্ছে আফগানিস্তানের মারকুটে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। গরুর মাংস আর ভাত তার প্রিয় খাবারের তালিকায় উপরের দিকেই থাকে।

একজন স্বাভাবিক ক্রিকেটারের তুলনায় তার ওজনটা বেশিই বলা যায়। কিন্তু তা নিয়ে মোটাই মাথাব্যথা নেই তার। নিজের এই স্বাস্থ্য খেলায় প্রভাব ফেলে না বলেই মনে করেন শেহজাদ। এ নিয়ে কথাও বলেছেন প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার সঙ্গে।

সেখানেই শাহজাদ বলেন, দেখুন আমি আমার ফিটনেস নিয়ে অনেক পরিশ্রম করি। কিন্তু খাবারের বিষয়ে আমি মোটেও ছাড় দেবো না। চাইলে আমাকে কোহলির ফিটনেস রুটিন দিয়ে দেখতে পারেন। কিন্তু তাতে কাজ হবে না। তবে হ্যাঁ, আমি ওজন কমানোর চেষ্টা করছি।

ওজনটা বাড়তি হলেও নিজের যোগ্যতা নিয়ে কোনো দ্বিধা নেই ৩০ বছর বয়সী শাহজাদের। যদিও ডোপ টেস্টে ইতিবাচক হওয়ায় এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়েছেন তিনি। বলেন, আমি কোহলির চেয়েও বড় ছয় মারতে পারি। সুতরাং, কোহলিকে অনুসরণ করার কোনো প্রয়োজন নেই। আমার কোচ ফিল সিমন্স জানেন আমাকে ৫০ ওভার ব্যাট করতে দিলে ৫০ ওভারই ব্যাট করতে পারবো। তার জন্য ওজনও কমাতে হবে না।
 
বাংলাদেশ সময়: ১৬৫৭, মে ০৪, ২০১৮
এমকেএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।