ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মুম্বাইর স্বস্তির জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, মে ৪, ২০১৮
মুম্বাইর স্বস্তির জয় মুম্বাইর স্বস্তির জয়

ঢাকা: পেন্ডুলামের মতো দুলছিলো ম্যাচের ভাগ্য। কখনও পাঞ্জাবের দিকে আবার কখনও মুম্বাইয়ের দিকে। ১৭৫ রানের লক্ষে খেলতে নামা মুম্বাইকে ৪২ বলে ৫৭ রানের দাপুটে ইনিংস খেলে বেশ শক্ত একটি ভিত গড়ে দিয়েছিলেন সুর্যকুমার।

বাকিদের কাজ ছিল শুধুমাত্র রানরেটের হিসাবটি মাথায় রেখে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়া। সেই কাজটি করতে গিয়ে ইশান কিশান ও  হার্দিক পান্ডিয়া যেভাবে ব্যাট চালাচ্ছিলেন তাতে মনে হচ্ছিল মুম্বাইয়ের স্বস্তির জয় আর দুরের বাতিঘর নয়।

 

কিন্তু ১২ দশমিক ৬ ওভারে ১৯ বল খেলে ব্যক্তিগত ২৫ রানে মুজিব-উর রহমানের বলে ইশান ও তার দুই ওভার পরে ১৩ বলে ২৩ রানের মৃদু ঝড়ো ইন্সি খেলে যখন হার্দিক ফিরলেন তখন রোহিতদের দলীয় সংগ্রহ ৪ উইকেটে ১২০ রান। কিছুটা চাপে তখন মুম্বাই।

২৬ বলে প্রয়োজন ছিল ৫৬ রান। সেই চাপ সরিয়ে জয়ের বন্দরের পৌঁছানোর কাজটি সহজেই করে ফেললেন অধিনায়ক রোহিত শর্মা ও ক্রুনাল পান্ডিয়া। শর্মা ১৫ বলে ২৪  ক্রুনাল ১২ বলে ৩১ রানের বিস্ফোরক ইনিংস খেলে দিলেন। তাতে কাজও হলো বিস্তর।

এক ওভার বাকি থাকতেই ৪ উইকেটের বিনিময়ে ১৭৬ রান এলো। ৬ উইকেটের স্বস্তির জয় পেল টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় থাকা মুম্বাই।

তার মানে এই না যে, এই জয়েই তারা শেষ চারের টিকিট পেলো। সেটা করতে হলে তাদের বাকি ৫ ম্যাচেই জিততে হবে এবং অন্য দলগুলোর দিকে তাকিয়ে থাকতে হবে।

শুক্রবার (৪ মে) ইন্দোরে টস হেরে ব্যাটিংয়ে নেমে ক্রিস গেইলের ৪০ বলে ৫০, মারকুইস স্টোইনিসের ১৫ বলে ২৯ ও লোকেস রাহুলের ২০ বলে ২৪ রানে ৬ উইকেটে ১৭৪ রানের সংগ্রহ করে কিংস ইলেভেন পাঞ্জাব।

মুম্বাইয়ের হয়ে বল হাতে বেন কাটিং, মায়ান কারকানদে, হারদিক পান্ডিয়া, মিচেল ম্যাকলেনাঘান ও জস‌প্রিত বুমরাহ ১টি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশ সময়: ০০৪২ ঘণ্টা, মে ০৫, ২০১৮
এইচএল/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।