ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শীর্ষে উঠতে রংপুরের চাই ১৪২ রান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
শীর্ষে উঠতে রংপুরের চাই ১৪২ রান রংপুর রাইডার্স ছবি: সোহেল সরওয়ার

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দ্বিতীয়বার মুখোমুখি রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস। ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। প্রথমে ব্যাট করে তার দল ১৪২ রানের লক্ষ্য দেয় মাশরাফি বিন মর্তুজার রংপুরকে।

ব্যাটিং নিয়ে শুরুটা তেমন ভালো করতে পারেনি রাজশাহী কিংস। দলীয় মাত্র ১৮ রানেই ফিরে যান ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস।

১১ বলে ১২ রান করে ফরহাদ রেজার বলে রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

তার ফিরে যাওয়ার পরের ওভারেই ৪ রান করে ফেরেন মুমিনুল হকও। তাকে বোল্ড করে ফেরান নাহিদুল ইসলাম। সৌম্য সরকার ও লরি ইভান্স মিলে যোগ করেন ৩৮ রান। তবে সৌম্য আউট হয়ে ভাঙে এই জুটি। ১৬ বলে ১৪ রান করে শহিদুল ইসলামের বলে ফেরেন তিনি।

অধিনায়ক মেহেদিও ক্রিজে থাকতে পারেননি দায়িত্ব নিয়ে। ৪ বলে ৬ রান করেই ফেরেন নাজমুল ইসলাম অপুর বলে বোল্ড হয়ে। ক্রমেই বড় স্কোরের দিকে এগোতে থাকা ইভান্সকে ফিরিয়ে দেন তরুণ শহিদুল। তবে বোলারের কৃতিত্বের পাশাপাশি ফিল্ডিংয়ে থাকা নাহিদুলও কৃতিত্ব পেতেই পারেন। দুর্দান্ত এক ক্যাচে ইভান্সকে ফেরান তিনি।

রান বড় করার আগে জঙ্কারকে ফিরিয়ে দেন নাজমুল ইসলাম। ১১ বলে ১৬ রান করে মেহেদি মারুফের (সাব) হাতে ক্যাচ দিয়ে ফেরেন জঙ্কার। শেষের দিকে ফজলে মাহমুদ (১৮) ও কাইস আহমেদ (২২) দলকে সম্মানজনক সংগ্রহ এনে দেন। আরাফাত সানি ১ ও মোসাফিজুর রহমান ৪ রানে অপরাজিত থাকেন।

রংপুরের হয়ে তিন উইকেট নেন ফরহাদ রেজা। দুটি করে উইকেট নেন নাজমুল ইসলাম ও শহিদুল ইসলাম। একটি নেন নাহিদুল।   

সাত দলের চলতি বিপিএলের পয়েন্ট টেবিলে দ্বিতীয়তে আছে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স। ১০ ম্যাচ জিতে ৬টিতে জয় পায় দলটি। অপরদিকে একই সংখ্যক ম্যাচ খেলে ৫টিতে জয় পেয়েছে রাজশাহী। তারা আছে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

প্রথম দেখায় রাজশাহীর কাছে হারে রংপুর।  

রংপুর রাইডার্সের একাদশ:

ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, রাইলে রুশো, এবি ডি ভিলিয়ার্স, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), নাহিদুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাজমুল ইসলাম, ফরহাদ রেজা, শফিউল ইসলাম, শহীদুল ইসলাম।

রাজশাহী কিংসের একাদশ:

জেসন চার্লস, সৌম্য সরকার, লরি ইভান্স, ক্রিস্টিয়ান জঙ্কার, ফজলে মাহমুদ, মুমিনুল হক, মেহেদি হাসান মিরাজ (অধিনায়ক), আরাফাত সানী, কাইস আহমেদ, কামরুল ইসলাম রাব্বি ও মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯

এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।