ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মাশরাফি-সাকিবকে হারিয়ে তৃপ্ত মিরাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
মাশরাফি-সাকিবকে হারিয়ে তৃপ্ত মিরাজ

চট্টগ্রাম: সিলেট সিক্সার্স ও রাজশাহী কিংসের ম্যাচটি ছিল দু’দলের জন্যই বাঁচা-মরার লড়াই। সিলেট হারলে সরাসরি বাদ, তবে রাজশাহী জিতলেও শেষ চার নিশ্চিত হচ্ছে, এমন নয়। এরকম জটিল সমীকরণের ম্যাচ খেলতে নেমে দু’দলের খেলোয়াড়দের ‘বডি ল্যাংগুয়েজ’ দেখে বোঝা যাচ্ছিল,  দু’পক্ষই জিততে মরিয়া। শেষ পর্যন্ত ম্যাচটি জিতে নেয় মেহেদি হাসান মিরাজের রাজশাহী। 

বুধবার (৩০ জানুয়ারি) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রাজশাহী কিংসের অধিনায়ক মিরাজ বলেন, ‘আমরা জিতলে প্লে অফে খেলতে পারবো, তা কিন্তু নয়। কিন্তু হারলে টুর্নামেন্ট থেকে বিদায়, এটা নিশ্চিত ছিল।

তাই জয় ছাড়া কিছুই ভাবিনি। ’

‘দল রান রেটে পিছিয়ে। টুর্নামেন্টের শুরুতে আমাদের ব্যাটিং ভালো হয়নি। যেজন্য এমনটা হয়েছে। তবে ম্যাচ যেহেতু আরও বাকি। শেষ পর্যন্ত দেখতে চাই। ’

জাতীয় দলের তরুণ তুর্কি মিরাজ এবার নেতৃত্ব দিচ্ছেন রাজশাহীকে। টিম ম্যানেজম্যান্ট তার ওপর ভরসা রেখে যে দায়িত্ব দিয়েছে, সেটি শতভাগ পালন করতে না পারলেও নেতৃত্ব দিয়ে তৃপ্তি আছে মিরাজের মনে।

সেটিই প্রকাশ করে কিংস অধিনায়ক বলেন, ‘আমরা মাশরাফি ভাইয়ের রংপুর রাইডার্সকে, সাকিব ভাইয়ের ঢাকা ডায়নামাইটসকে হারিয়েছি। তাছাড়া বিপিএলে প্রত্যেক টিমকে হারাতে পেরেছি। এটা অবশ্যেই আনন্দের। ’

আসন্ন নিউজিল্যান্ড সিরিজে দলে জায়গা পেয়েছেন মিরাজ। ইতোমধ্যে নিউজিল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে কাজ শুরু করেছেন তিনি।

মিরাজ বলেন, ‘নিউজল্যান্ডের আবহাওয়াসহ সবকিছুর সঙ্গে মানিয়ে নিতে কাজ শুরু করেছি। মাঝখানে একদিন বিরতিতে কিছুটা কাজ করেছি। বিপিএল শেষে পুরোদমে প্র্যাকটিস শুরু করবো। ’

বুধবার দিনের শেষ খেলায় টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সিলেটের অধিনায়ক অলক কাপালি। ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে সিক্সার্সের ব্যাটসম্যানরা। ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কিংস।

বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
এসইউ/এইচএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।