ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

এক ম্যাচে দুটি ডাবল সেঞ্চুরি শ্রীলঙ্কান ব্যাটসম্যানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
এক ম্যাচে দুটি ডাবল সেঞ্চুরি শ্রীলঙ্কান ব্যাটসম্যানের অ্যাঞ্জেলো পেরেরা-ছবি: সংগৃহীত

বিরল এক রেকর্ডের মালিক হলেন শ্রীলঙ্কান তরুণ ব্যাটসম্যান অ্যাঞ্জেলো পেরেরা। নিজ দেশের ঘরোয়া প্রথম শ্রেণির ম্যাচে ননদেসক্রিপ্টেস ক্রিকেট ক্লাবের হয়ে দুই ইনিংসে দুটি ডাবল সেঞ্চুরির অনন্য মাইলফলক গড়েন তিনি। ক্রিকেটের দীর্ঘ ইতিহাসে দ্বিতীয়বারের মতো এমন বিরল ঘটনা ঘটলো।

৮১ বছর আগে ১৯৩৮ সালে সর্বপ্রথম এই রেকর্ডের মালিক হন কেন্ট ব্যাটসম্যান আর্থার ফ্যাগ। সেবার তিনি এসেক্সের হয়ে ২৪৪ ও ২০২ রান করেছিলেন।

তবে প্রথমবার এই কীর্তি ছুঁয়ে ফ্যাগের পাশে নিজের নাম লেখান পেরেরা। সিংহলিজ স্পোর্টস ক্লাবের বিপক্ষে সুপার এইটের ম্যাচে প্রথম ইনিংসে ২০৩ বলে ২০১ রানের বীরোচিত এক ইনিংস খেলেন। পরে দ্বিতীয় ইনিংসে ২৬৮ বলে ২৩১ রান যোগ করেন। যদিও ম্যাচটি ড্র হয়েছিল।

পেরেরার এই মাইলফলকের সঙ্গে এবারের প্রিমিয়ার লিগ মৌসুমে মোট ১৪টি ডাবল সেঞ্চুরির হলো। যেখানে কুশাল সিলভা সর্বোচ্চ ২৭৪ করেছেন। তবে একমাত্র ব্যাটসম্যান হিসেবে পেরেরা একটির বেশি ডাবল সেঞ্চুরি করেছেন।

এদিকে এমন পারফরম্যান্স ফের পেরেরার জন্য জাতীয় দলের দুয়ার খুলতে পারে। ২০১৬ সালে সর্বশেষ ওয়ানডে খেলা এই অলরাউন্ডার এখন পর্যন্ত ৪টি ওডিআই ও দুটি টি-টোয়েন্টি খেলেছেন। তবে ঘরোয়া লিগে বরাবরই নিজেকে প্রমাণ করা পেরেরা আবারও নিজের সেরাটা দেখালেন।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ০৪ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।