ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সিরিজ জিতেই নিষিদ্ধ উইন্ডিজ অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
সিরিজ জিতেই নিষিদ্ধ উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। ছবি: সংগৃহীত

ইংল্যান্ডকে হারিয়ে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পরই ক্যারিবিয়ান শিবিরে এলো দুঃসংবাদ। স্লো ওভার রেটে অভিযুক্ত হয়ে উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডারকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এই নিষেধাজ্ঞার ফলে সেন্ট লুসিয়ায় সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে খেলতে পারবেন না বর্তমানে আইসিসির র‍্যাংকিংয়ে এক নম্বর থাকা টেস্ট অলরাউন্ডার হোল্ডার। এই নিষেধাজ্ঞার পাশাপাশি তার ম্যাচ ফি’র ৪০ শতাংশ কেটে নেওয়ার শাস্তিও প্রদান করা হয়।

পাশাপাশি দলের অন্যান্য সদস্যদের ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়।

আইসিসির ২.২২.২ ধারায় বলা হয়েছে, নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় মাঠে ব্যয় করলে উক্ত দলের অধিনায়ককে ও বাকিদের জরিমানা করা হবে।

ইংলিশদের বিপক্ষে ম্যাচ শেষে ম্যাচ রেফারি জেফ ক্রো শাস্তি শোনান। নিজের দোষ স্বীকার করে নেওয়ায় আর শুনানিতে যেতে হয়নি হোল্ডারকে।  

শ্রীলঙ্কার বিপক্ষে বারবাডোজ টেস্টেও একই অপরাধে শাস্তি পেয়েছিলেন হোল্ডার। ১২ মাসের মধ্যে একই ধরনের অপরাধ করায় এক ম্যাচ নিষিদ্ধ করা হয় তাকে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।