ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

টানা দুই জয়ে সেমিফাইনালে শাইনপুকুর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
টানা দুই জয়ে সেমিফাইনালে শাইনপুকুর ছবি: শোয়েব মিথুন

ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। শুভাগত হোমের রেকর্ড গড়ার দিনে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২২ রানে হারিয়েছে তারা।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানের মধ্যে প্যাভিলিয়নে ফেরত যান শাইনপুকুরের দুই ওপেনার সাব্বির রহমান ও সোহরাওয়ার্দি শুভ। তৃতীয় উইকটে ৪২ রান যোগ করে চাপ সামাল দেন অধিনায়ক আফিফ হোসাইন ও তৌহিদ হৃদয়।

২৫ রান করে আউট হন আফিফ। চতুর্থ উইকেটে রাকিবকে সাথে নিয়ে আরও ৪৮ রান যোগ করেন তৌহিদ। ২২ রান করে আউট হন রাকিব।

এরপর বাকি সময়টা মোহামেডানের ওপর দিয়ে ঝড় বয়ে দেন শুভাগত হোম ও তৌহিদ হৃদয়। টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম অর্ধ-শতকের রেকর্ড গড়েন শুভাগত। মাত্র ১৬ বলে হাফসেঞ্চুরি তুলে নেন এই ব্যাটসম্যান।  

টর্নেডো ইনিংস খেলা শুভাগত শেষ পর্যন্ত ১৮ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ৪টি চার ও ৬টি ছক্কার মার। তার ও তৌহিদ হৃদয়ের (৪১ বলে ৬৬) ব্যাটে চড়ে নির্ধারিত ২০ ওভার শেষে প্রথমে ব্যাট করা শাইনপুকুর ৪ উইকেট হারিয়ে ১৯২ রানের বিশাল সংগ্রহ পায়।

ছবি: শোয়েব মিথুনবাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে আগের দ্রুততম ফিফটির রেকর্ডটি ছিল মুমিনুল হকের। ২০১৩ সালে জাতীয় দল বনাম ‘এ’ দলের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচে ‘এ’ দলের হয়ে এই মিরপুরেই ১৯ বলে হাফসেঞ্চুরি করেছিলেন মুমিনুল।

এর আগে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১০ বলে ৩২ রান করেছিলেন শুভাগত।
 
১৯৩ রানের বড় টার্গেটে ব্যাট করতে নেমে  উদ্বোধনী জুটিতে ৪৬ রান যোগ করেন অভিষেক মিত্র ও আব্দুল মজিদ। মোহাম্মদ আশরাফুল ২১ রান করে দলীয় ৭৪ রানে আউট হন। এরপর আব্দুল মজিদ ৩৩ নান করে আউট হন। শাইনপুকুরের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে মোহামেডানের কোনো ব্যাটসম্যান বড় স্কোর করতে পারেন নি।  

ছবি: শোয়েব মিথুনইরফান শুকুর ২৯ বলে অপরাজিত ৫০ রানের ইনিংস খেললেও পরাজয়ের ব্যবধান কমানো ছাড়া তা কোনো কাজে আসেনি। ৯ উইকেটে ১৭০ রানে থেমে যায় মোহামেডানের ইনিংস। আর এতেই ২২ রানের জয় দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে শাইনপুকুর।
 
বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।