ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘আমরাই ভুল শট খেলে আউট হয়েছি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
‘আমরাই ভুল শট খেলে আউট হয়েছি’ তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

শুরুর দিকের ব্যাট চালানো দেখে মনে হয়নি নিউজিল্যান্ডের উইকেট বা বোলার কোনটিই বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য সমস্যা। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিউজিল্যান্ডের বোলাররা যেনো টাইগারদের কাছে দুর্বোধ্য হয়ে উঠতে লাগলো। 

উদ্বোধনী জুটির পঞ্চাশোর্ধ জুটির পর আর কেউই দাঁড়াতে পারেননি তামিমের ভরসা হয়ে। নিউজিল্যান্ডের বোলারদের তোপের মুখে প্রথম দিনের ৫৯.২তম ওভারেই অল আউট বাংলাদেশ।

দলীয় সংগ্রহ ২৩৪। যার মধ্যে তামিম নিজের টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি হাঁকিয়ে করেন ১২৬ রান। প্রশ্ন এখানেই ওঠে, তামিম পারলে বাকিরা নয় কেনো?

প্রথম দিনের শেষে বাংলাদেশের পক্ষ হয়ে সংবাদ সম্মেলনেও এলেন এই বাংলাদেশি সেঞ্চুরিয়ান। তার কন্ঠেও শোনা গেলো সেই হতাশাই। বাঁহাতি এই ব্যাটসম্যানের মতে, ভুল শটই খেলেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা।   

বলেন, ‘আমি যখন ব্যাটিং করতে যাই, যখন আমার এক-দুইটা বাউন্ডারি হয়ে যায়, তখন সত্যি কথা, ওভাবে কোনো কিছু মনে হয়নি। হ্যাঁ ওরা ভালো বল করছিলো এটা ঠিক। যদি আমাদের ডিসমিসালগুলো দেখেন আমরা কিন্তু তেমন কোনো ব্রিলিয়ান্ট ডেলিভারিতে আউট হয়নি। হ্যাঁ তারা তাদের পরিকল্পনা কাজে লাগাতে পেরেছে। সেখানেই তারা সফল হয়েছে। আমরাই ভুল শট খেলে আউট হয়েছি। ’

‘কালকে আর পরশু উইকেটটা ভালো থাকবে। একটু ধীর গতি যা আছে তা কালকের মধ্যেই কেটে যাবে। আসলে আমাদের জন্য স্কোরটা বাড়ানো খুব গুরুত্বপূর্ণ ছিলো। ’

দিন শেষে নিউজিল্যান্ডের দুই ওপেনার জেট রাভাল ও টম লাথাম মিলেই তুলে ফেলে ৮৬ রান। পিছিয়ে আছে মাত্র ১৪৮ রানে। দিন শেষে দুজনই অপরাজিত থাকেন ৫১ ও ৩৫ রানে। ধারণা করাই যায় অতিথিদের জন্য বড় লিড দাঁড় করাবে কেন উইলিয়ামসনের দল।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।