ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

এশিয়া কাপের আশা এখনো শেষ হয়ে যায়নি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৫ ঘণ্টা, জুন ৯, ২০২০
এশিয়া কাপের আশা এখনো শেষ হয়ে যায়নি ...

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভা থেকে এশিয়া কাপ আয়োজনের কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। ফলে এশিয়া কাপ আয়োজনের চূড়ান্ত সিদ্ধান্ত জানতে আরও কিছু সময় অপেক্ষা করতে হবে।

সোমবার (জুন ০৮) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসিসি সভা অনুষ্ঠিত হয়। এই সভা শেষেই রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসিসি জানায় এশিয়া কাপ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

তবে নির্ধারিত সময়েই তা জানিয়ে দেওয়া হবে। ধারনা করা হচ্ছিল এই সভা থেকেই এশিয়া কাপ আয়োজনের চুড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।

আগামী জুলাইয়ে টাইগারদের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে। তবে করোনা পরিস্থিতির কারণে এখনো কোনো কিছু ঠিক করা হয়নি। । লঙ্কান বোর্ডের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছে বিসিবি। করোনা মহামারি আকারে ছড়িয়ে পড়ায় আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এশিয়া কাপ মাঠে গড়ানো নিয়েও শঙ্কা দেখা দিয়েছে।

বিসিবি ও এসিসি সভাপতি নাজমুল হাসান পাপন এই সভার সভাপতিত্ব করেন। এই সভার মূল আলোচনার বিষয়বস্তু ছিল এশিয়া কাপ। কিন্তু সভায় এই বিষয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারেননি তারা। তবে ধারনা করা হচ্ছে পরবর্তী সভায় চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতির দায়িত্ব নেয়ার পর ২০১৮ সালের ডিসেম্বরে ঢাকায় এসিসির প্রথম নির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, ২০২০ সালে পাকিস্তানে হবে এশিয়া কাপের আসর। কিন্তু ভারত-পাকিস্তানের রাজনৈতিক টানাপোড়েনে সেটা নিয়ে তখনই প্রশ্ন ওঠে। কারণ ভারত কখনোই পাকিস্তানে গিয়ে খেলতে রাজি হবে না। সেটার বড় প্রমাণ মিলেছিল সে বছরই।

এশিয়া কাপের সবশেষ আসরের আয়োজন করেছিলো ভারত। ২০১৮ সালেই সেটা হয়েছিল। কিন্তু আয়োজক হওয়ার পরও এশিয়া কাপের সেই আসর বসেছিল সংযুক্ত আরব আমিরাতে। কারণ পাকিস্তান কখনোই ভারতে গিয়ে খেলতে রাজি হবে না। এবারও কিন্তু ঠিক সেই একই সমস্যা, ভারত-পাকিন্তান দ্বন্দ্ব। যদি এশিয়ার ক্রিকেটের শ্রেষ্ঠত্বের এই লড়াই অনুষ্ঠিত হয় তবে নিরপেক্ষ ভেন্যুতেই হবে বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, জুন ০৯, ২০২০
আরএআর/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।