ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বাঙালিরা সাহসী হয়, আমি বাঙালিদের পছন্দ করি: শোয়েব আখতার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জুন ১১, ২০২০
বাঙালিরা সাহসী হয়, আমি বাঙালিদের পছন্দ করি: শোয়েব আখতার সৌরভ গাঙ্গুলি ও শোয়েব আখতার

বিগত যুগে ভারতের সৌরভ গাঙ্গুলি ও পাকিস্তানের শোয়েব আখতারের মধ্যে লড়াইটা বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিলো। বিদেশের মাটিতে ভারতকে ম্যাচ জিততে হবে এমন মানসিকতা গাঙ্গুলির সময় থেকে অনুধাবন করতে পারে ভারতীয় ক্রিকেট। তাই পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার মনে করেন, গাঙ্গুলি ভারতের ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক।

‘হ্যালো অ্যাপ’ নামের একটি অ্যাপে সাবেক পাকিস্তানি পেসার এ কথা জানান। ২০০০ সালে ভারতের ক্রিকেট ইতিহাসে ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারির কঠিন এক সময় দলের দাযিত্ব নিয়েছিলেন গাঙ্গুলি।

সে সময় তিনি কয়েকজন ক্রিকেটার বাছাই করেছিলেন যারা দলের জয়ে ভূমিকা রাখতে পারে।

শোয়েব আখতার বলেন, ‘আমরা যদি ভারতের দিকে তাকায় তাহলে আমার সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তার থেকে সেরা ভারতে আর কেউ নেই। মহেন্দ্র সিং ধোনিও ভালো অধিনায়ক। ১৯৯০ এর পর তারা যখনই আমাদের সঙ্গে খেলেছে তখনই জিতেছে। এমনটা আগে দেখা যায়নি। ২০০০ সালে যখন সে অধিনায়কের দায়িত্ব নিয়েছিলো তখন আমি মনে করেছিলাম ভারতীয় অনেক অনেক প্রতিভাবান রয়েছেন যারা পাকিস্তানেকে হারাতে পারে এবং তারা সেটাই করেছিলো। সে ভারতীয় দলে ব্যাপক পরিবর্তন এনেছিল। বাঙালিরা উৎসাহী এবং সাহসী মনের হয়ে থাকে। তারা সামনে থেকে নেতৃত্ব দিতে পারে। আমি বাঙালি মানুষদের ভালোবাসি। ’

তিনি আরও বলেন, ‘অনেকেই মনে করতো, গাঙ্গুলি খুব ভীতু প্রকৃতির এবং আমার বল খেলতে নাকি সে ভয় পেতো। কিন্তু আমার কাছে মনে হয়, আমি জীবনে যাদের বিপক্ষে বল করেছি তাদের মধ্যে সবচেয়ে সাহসী ব্যাটসম্যান হলো গাঙ্গুলি। সে বেশি শট খেলতো না, আমি অনেকবারই তার বুক বরাবর মারতে চেয়েছি, তারপরও সে ওপেনার হিসেবে নেমে আমাকে সাহসিকতার সঙ্গে মোকাবিলা করতো এবং রান করতো। ভারতীয় দলের সবচেয়ে সাহসী অধিনায়ক ছিলেন গাঙ্গুলি। ’

বাংলাদেশ সময়: ১৬২৫  ঘণ্টা, জুন ১১, ২০২০
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।