ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

টাকা বা রাজনৈতিক উদ্দেশ্যে ইংল্যান্ড সফরে যায়নি উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, জুন ১২, ২০২০
টাকা বা রাজনৈতিক উদ্দেশ্যে ইংল্যান্ড সফরে যায়নি উইন্ডিজ জেসন হোল্ডার

করোনা ভাইরাস মহামারির মধ্যেও টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে পা রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। এমন দুঃসময়ে এই সফর নিয়ে অনেকে যে, সমালোচনা করছে না তা নয়। তবে ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার জানিয়েছেন, টাকার লোভে বা কোনো রাজনৈতিক সুবিধার উদ্দেশ্যে উইন্ডিজ দল ইংল্যান্ডে যায়নি। সবকিছু স্বাভাবিক করার সত্যিকারের প্রচেষ্টা হিসেবে তাদের এই সফর। 

মঙ্গলবার (০৯ জুন) তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে পৌঁছায় উইন্ডিজ। মধ্য মার্চের পর প্রথম কোনো আন্তর্জাতিক দল হিসেবে সফরে গেলো তারা।

জীবাণুমু্ক্ত পরিবেশে দু’দলের প্রথম টেস্ট শুরু হবে ৮ জুলাই, সাউদ্যাম্পটনে।  

কেন ইংল্যান্ড সফরে গেছেন ক্যারিবিয়ানরা তা খোলাসা করে অধিনায়ক হোল্ডার বৃটিশ গণমাধ্যম বিবিসি স্পোর্টসকে বলেন, ‘অনেক লোক ক্রিকেটের জন্য কাঁদছে। এটা ঐ কারণ না যে, আমরা গিনিপিগ হতে চেয়েছি। তবে এই গ্রীষ্মে আমাদের সবসময় ইংল্যান্ড সফরে আসার পরিকল্পনা ছিল। সম্ভাবনাগুলো বন্ধ হওয়ার বিষয়ে আমরা কথা বলার পরে, সকলেই স্বাচ্ছন্দ্যবোধ করেছিল এবং এখন আমরা এখানে আছি। ’

যে কয়েকটি দেশে কোভিড-১৯ ভয়ঙ্কর রূপ ধারণ করেছে তার একটি হলো ইংল্যান্ড। দেশটিতে ইতোমধ্যে প্রাণ হারিয়েছে ৪০ হাজার মানুষ। অন্যদিকে ক্যারিবিয়ান দ্বীপে সেই সংখ্যা মাত্র কয়েক শত। কিন্তু তা সত্ত্বেও ইংল্যান্ড সফরে আসা কতটুকু যৌক্তিক সেই প্রশ্নই এখন ঘুরছে ক্রিকেট মহলে। তবে হোল্ডার অন্য কোনো উদ্দেশ্যে যে ইংল্যান্ড সফরে আসেননি তা সাফ জানিয়ে দিয়েছেন।  

উইন্ডিজ অধিনায়ক বলেন, ‘বিষয়টা আমাদের জন্য টাকার নয়, আমরাও নিরাপত্তা চায় এবং নিশ্চিত করা হোক যে আমাদের সঙ্গে সুন্দর আচরণ করা হবে। ’ 

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জুন ১২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।