ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

অবস্থান তথ্য না জানানোয় নোটিশ পেলো ৫ ভারতীয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুন ১৪, ২০২০
অবস্থান তথ্য না জানানোয় নোটিশ পেলো ৫ ভারতীয় ক্রিকেটার

নিজেদের অবস্থান তথ্য জানাতে ব্যর্থ হওয়ায় চুক্তিতে থাকা ৫ ভারতীয় ক্রিকেটারকে নোটিশ দিয়েছে ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি (নাডা)। এদের মধ্যে চেতশ্বর পুজারা, রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুল অন্যতম। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, ‘পাসওয়ার্ড বিভ্রাটে’র জন্য এমনটি হয়েছে।

এই ৫ জনের মধ্যে অন্য দুই ক্রিকেটার হলেন নারী দলের টি-টোয়েন্টি সহ-অধিনায়ক স্মৃতি মান্ধানা ও অলরাউন্ডার দীপ্তি শর্মা।

করোনা ভাইরাসের কারণে ভারতে এখন লকডডাউন চলছে।

কিন্তু দেশটির ক্রিকেটারদের গত তিন মাসের অবস্থান জানানো ছিল বাধ্যতামূলক। তবে তিনবার তা করতে ব্যর্থ হওয়া একবার অ্যান্টি ডোপিং আইন ভাঙার সমান অপরাধ। সেক্ষেত্রে শুনানির পর সর্বোচ্চ দুই বছরের নিষেধাজ্ঞার শাস্তি হতে পারে।

এ প্রসঙ্গে নাডার মহাপরিচালক নাভিন আগারওয়াল পিটিআইকে জানান, খেলোয়াড়দের পক্ষে কিছু কিছু ক্ষেত্রে বোর্ড বা ফেডারেশন তথ্যগুলো জানায়।  বিসিসিআই তাদের পাঁচ ক্রিকেটারের অবস্থান জানাতে ব্যর্থতা নিয়ে একটি ‘যৌক্তিক’ ব্যাখ্যা অবশ্য দিয়েছে। তারা জানিয়েছে, পাসওয়ার্ট বিভ্রাট হয়েছিল, এখন সেটা ঠিক হয়ে গেছে।

এদিকে ভারতীয় বোর্ডের ব্যাখ্যা নিয়ে আলোচনার পর ওয়াডা সিদ্ধান্ত নেবে, তাদের দেখানো কারণ গ্রহণ করা হবে নাকি ব্যর্থতা হিসেবে দেখা হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জুন ১৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।