ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

অস্ট্রেলিয়ার প্রস্তুতি ক্যাম্পে খাজা-স্টয়নিস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
অস্ট্রেলিয়ার প্রস্তুতি ক্যাম্পে খাজা-স্টয়নিস

চলতি বছরের সেপ্টেম্বরে সীমিত ওভারের সিরিজের জন্য সম্ভাব্য ইংল্যান্ড সফরকে কেন্দ্র করে ২৬ সদস্যের প্রাথমিক প্রস্তুতি ক্যাম্পের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। আর এই দলে জায়গা পেয়েছেন অজিদের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া অভিজ্ঞ ব্যাটসম্যান উসমান খাজা ও অলরাউন্ডার মার্কাস স্টয়নিস।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর প্রথমবার দলে জায়গা হয়েছে টেস্ট বিশেষজ্ঞ ব্যাটসম্যান ট্রাভিস হেডের। এছাড়া গত বিগ ব্যাশে দারুণ পারফর্ম করা জশ ফিলিপস, রাইলি মেরেডিথ ও ড্যানিয়েল স্যামস প্রথমবারের মতো জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন।

আগামী মাসে ব্রিসবেনের ন্যাশনাল ক্রিকেট সেন্টারে এই স্কোয়াডের অনুশীলন শুরু হবে।

গত গ্রীষ্মে বাজে পারফরম্যান্সে কারণে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছিলেন খাজা ও স্টয়নিস। তবে খাজাকে ফেরানো উদ্দেশ্য হচ্ছে টপঅর্ডারে ডেভিড ওয়ার্নার, স্টেভেন স্মিথ ও সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চের ইনজুরির পরিবর্তীত খেলোয়াড় হিসেবে তিনি থাকবেন।

ইংল্যান্ডে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে জুলাই মাসেই যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার। তবে করোনা ভাইরাসের কারণে এই সফরটি স্থগিত করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। এছাড়া তারা বাংলাদেশে টেস্ট সিরিজ ও জিম্বাবুয়েতে সীমিত ওভারের সিরিজও স্থগিত করেছে। এবার ইংল্যান্ড সিরিজের ব্যাপারে প্রস্তুতি নিলেও পরের দুটি সিরিজের ব্যাপারে এখনও কিছু জানায়নি তারা।

অস্ট্রেলিয়ার প্রাথমিক দল: শেন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশানে, ন্যাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, রাইলি মেরেডিথ, মাইকেল নিসার, জশ ফিলিপ, ড্যানিয়েল স্যামস, ডার্সি শর্ট, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।