ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

কোহলিকে আইপিএল জয়ের মন্ত্র জানিয়ে দিলেন ব্রেট লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
কোহলিকে আইপিএল জয়ের মন্ত্র জানিয়ে দিলেন ব্রেট লি বিরাট কোহলি

বিরাট কোহলি তার ক্যারিয়ারে বড় অনেক শিরোপাই জিতেছেন। তবে ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগের সবচেয়ে জনপ্রিয় আসর আইপিএলে এখনও ব্যর্থ তিনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম আসর থেকেই কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলছেন। গত কয়েক বছর ধরে দলটির নেতৃত্বেও রয়েছেন। তবে অমূল্য শিরোপাতেই চুমু দেওয়া হয়নি।

করোনা ভাইরাসের কারণে থমকে যাওয়া আইপিএলের ১৩তম আসরের অবশেষে দিন-তারিখ ঠিক হয়েছে। যেখানে সমর্থকরা তাদের প্রিয় ক্রিকেটারদের দেখতে মুখিয়ে আছেন। কোভিড-১৯ এর কারণে ভারতের পরিস্থিতি খারাপ হওয়ায় সংযুক্ত আরব আমিরাতে সেপ্টেম্বর থেকে নভেম্বরে আসরটি অনুষ্ঠিত হবে। যদিও এটি মূলত চলতি বছরের মার্চ থেকে মে মাসে হওয়ার কথা ছিল।

আমিরাতের আবুধাবি, শারজাহ ও দুবাইতে অনুষ্ঠিত হবে এবারের আইপিএল। আর নিরপেক্ষ ভেন্যুতে আসরটি হতে যাওয়ায় ধারণা করা হচ্ছে যে কোনো দলই শিরোপা জিততে পারে। বিশেষ করে অনেকে এবার কোহলির ব্যাঙ্গালুরুর ওপর বাজি ধরছেন।

এদিকে কোহলিকে আইপিএলে সফলতার মন্ত্র শিখিয়ে দিলেন অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার ব্রেট লি। তিনি বলেন, ‘আমি শুধু চাই কোহলি সেখানে যাক ও ক্রিকেটকে উপভোগ করুক। আর তার ওপর অধিনায়ক ও ক্রিকেটার হিসেবে যে চাপ রয়েছে তা ঝেড়ে ফেলুক। ’

স্টার স্পোর্টসের ক্রিকেট চ্যাট শো’তে লি আরও বলেন, ‘এই লেভেলে সে দুর্দান্ত ক্রিকেটার। আমি মনেকরি মাঝে মাঝে সব চাপ পুরো দলের ওপর পড়ে, তখন ব্যর্থতা আসে। সে দলের সব ক্রিকেটারের চাপ নিতে চায়। তাই ব্যাঙ্গালুরুর সবার উচিৎ কোহলির ওপর থাকা চাপ সরিয়ে কিভাবে সাহায্য করা যায়। ’

আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে এবারের আইপিএল। যেখানে ১০ নভেম্বর আসরটির পর্দা নামবে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।