ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

এখন থেকে সময়টা আরও বেশি সেনাবাহিনীতে দেবেন ধোনি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২০
এখন থেকে সময়টা আরও বেশি সেনাবাহিনীতে দেবেন ধোনি সেনাবাহিনীর পোশাকে ধোনি

ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে শনিবার (১৫ আগস্ট) আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান মহেন্দ্র সিং ধোনি। ভারতকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক অবসরের পর কি করবেন তা নিয়ে এখন থেকে শুরু হয়ে গেছে আলাপ-আলোচনা।

 

তবে ধোনির বন্ধু এবং ব্যবসায়িক অংশীদার অরুণ পান্ডে জানান, অবসরের পর ধোনি এখন থেকে আরও বেশি সময় দেবেন দেশ রক্ষায় নিয়োজিত সেনাবাহিনীতে।  

তার বন্ধুর অবসরের কারণে নিজেদের ব্যবসায়িক প্রতিষ্ঠানের ব্রান্ড মূল্য কমে যাবে, এমন গুজব উড়িয়ে দিয়ে রোববার (১৬ আগস্ট) এ কথা বলেন পান্ডে।  

দীর্ঘদিন ধরে ধোনির অবসর নিয়ে আলোচনা চলছিল। মূলত গত ওয়ানডে বিশ্বকাপের পরপরই এই আলোচনার সূত্রপাত। অবসরের আলোচনাকে মাটি চাপা দিতে ধোনিও এক মাসেরও বেশি সময়ের জন্য যোগ দেন সেনাবাহিনীতে। তাকে সম্মানসূচক লেফটেন্যান্ট কর্নেলও করা হয়। কিন্তু এর কয়েকমাস পর শুরু হয় করোনা ভাইরাস। এসব কারণে গত ওয়ানডে বিশ্বকাপের পর আর টিম ইন্ডিয়ার জার্সিতে দেখা যায়নি ধোনিকে।  

ভারতের সাবেক অধিনায়কের ইচ্ছে ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে অবসর নেওয়ার। তার বন্ধু পাণ্ডেও ভেবেছিলেন, তেমন কিছু হবে। কিন্তু করোনার কারণে চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় সীমিত ওভারের বিশ্বকাপ স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয় গত মাসে। পিছিয়ে দেওয়া হয় ২ বছর। যার কারণে ভারতের স্বাধীনতা দিবসের দিনেই অবসর নিয়ে নেন ধোনি।

বন্ধুর অবসরের বিষয়ে পান্ডে বলেন, ‘আমি অবগত ছিলাম সে শিগগিরই অবসর নিতে যাচ্ছে তবে নির্দিষ্ট সময় জানতাম না। সে আইপিএলের প্রস্তুতি শুরু করতে চেয়েছিল কিন্তু তাও স্থগিত করা হয়। এছাড়া পিছিয়ে দেওয়া হয় টি-টোয়েন্টি বিশ্বকাপও। সে এরপরই মানসিকভাবে মুক্ত হতে অবসরের সিদ্ধান্ত নেয়। ’ 

অবসরের পর ধোনি কি করবেন, সে বিষয়ে পাণ্ডে আরও বলেন, ‘একটা বিষয় নিশ্চিত, সে এখন থেকে আরও বেশি সেনাবাহিনীতে সময়ে দেবে। ’ 

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।