ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

বৃষ্টিও আটকাতে পারেনি তামিম-মুশফিকদের অনুশীলন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, আগস্ট ২০, ২০২০
বৃষ্টিও আটকাতে পারেনি তামিম-মুশফিকদের অনুশীলন ছবি: শোয়েব মিথুন

শ্রীলঙ্কা সফরের এখনো বাকি অনেক দিন। কিন্তু দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে থাকায় ব্যক্তিগত অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুমিনুল হক সহ জাতীয় দলের ক্রিকেটাররা।

বৃষ্টিও তাদেরও অনুশীলনে বাধা হয়ে দাঁড়াতে পারেনি।

বৃহস্পতিবার (২০ আগস্ট) মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে অনুষ্ঠিত হয়েছে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের তৃতীয় ধাপের শেষ দিনের অনুশীলন। সকাল থেকেই ঝিরিঝিরি বৃষ্টির মাঝেই অনুশীলন করছেন তামিম, মুশফিক, মুমিনুল ও তাইজুলরা।

ছবি: শোয়েব মিথুনদিনের শুরুতেই অনুশীলন করেছেন মোহাম্মদ মিঠুন ও সাদমান ইসলাম। সকাল সাড়ে ৮টার দিকে অনুশীলন শুর করেন তারা। মিঠুন শের-ই-বাংলার ইনডোরে ব্যাটিং করেছেন। একই সময় জিম এবং রানিং করেছেন সাদমান। এরপর সাদমান যখন ব্যাটিংয়ে যান সেই সময় মিঠুন যান জিম এবং রানিং সেশনে।

তামিম অনুশীলনে আসেন সকাল ১০টার পর। সেই সময় মিরপুরে ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয়। সূচি অনুযায়ী তামিমের আগে ব্যাটিং করার কথা থাকলেও আগে জিম ও বৃষ্টিতেই রানিং করেছেন তিনি। এরপই ব্যাটিং অনুশীলন করেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।

ছবি: শোয়েব মিথুনটেস্ট অধিনায়ক মুমিনুল হক অনুশীলনে আসেন ১১টা ৫০ মিনিটের দিকে। এসেই বৃষ্টির মাঝেই মিরপুরের স্টেডিয়ামের মূল মাঠে আগে রানিং করেছেন। ঠিক একই সময় মাঠের অন্য প্রান্তে রানিং করেছেন তাইজুল। রানিং শেষে ব্যাটিং করেছেন মুমিনুল।

মুশফিক অনুশীলনে আসেন সকাল ১১টার দিকে। এসেই ইনডোরে গিয়ে ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিয়েছেন। এরপর বৃষ্টির মাঝে মূল মাঠে রানিং করেছেন কিছুক্ষণ। এরপর বিশ্রাম নিয়ে কিপিং অনুশীলন করেন অভিজ্ঞ এই ক্রিকেটার। এছাড়াও অনুশীলন করেছেন আফিফ হোসেন ও এনামুল হক বিজয়।

ছবি: শোয়েব মিথুনবোলারদের মধ্যে মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন ও তাসকিন আহমেদও অনুশীলনে অংশ নেন। তবে তারা তাইজুলের মতো রানিং করে করতে পারেননি। ইনডোরেই অনুশীলন করেছেন।

আগামী ২৩ অথবা ২৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাবে টাইগাররা। ২৪ অক্টোবর টেস্ট দিয়ে সিরিজ শুরু হবে।

ছবি: শোয়েব মিথুনবাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, আগস্ট ২০, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।