ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

জ্যাক ক্রলির অভিষেক সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২০
জ্যাক ক্রলির অভিষেক সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ইংল্যান্ড জ্যাক ক্রলি

জ্যাক ক্রলির অন্যবদ্য সেঞ্চুরির সুবাদে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের প্রথম দিনেই বড় সংগ্রহ পেয়েছে ইংল্যান্ড। তরুণ এ ব্যাটসম্যানের অপরাজিত ১৭১ ও জস বাটলারের হার না মারা ৮৭ রানের ভর করে পাকিস্তানের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ৩৩২ রান করেছে স্বাগতিকরা।

শুক্রবার সাউদাম্পটনে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো রুট। তবে শুরুটা ভালো হয়নি দলটির। দলীয় ১২ রানেই শাহীন শাহ আফ্রিদি ররি বার্নসকে (৬) আউট করলে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেন ডম সিবলি ও ক্রলি। তাদের ৬১ রানের জুটি ভাঙে ইয়াসির শাহ সিবলিকে ব্যক্তিগত ২২ রানে এলবি করলে।

অধিনায়ক রুট অবশ্য নিজের ইনিংস বড় করতে পারেননি। ব্যক্তিগত ২৯ রানে নাসিম শাহ’র শিকারে মাঠ ছাড়েন। ইয়াসিরের দ্বিতীয় শিকারে দ্রুতই মাঠ ছাড়েন অলি পোপ (৩)।

এরপরের গল্পটা শুধুই ক্রলি-বাটলার জুটির। পাক বোলারদের হতাশ করে শেষ পর্যন্ত ২০৫ রানের পার্টনারশিপ গড়ে অবিচ্ছিন্ন থেকে মাঠ ছাড়েন তারা। অভিষেক সেঞ্চুরি পাওয়া ক্রলি ২৬৯ বলে ১৯টি চারের সাহায্যে ১৭১ রানের অপরাজিত ঝলমলে ইনিংস খেলেন। আগের ৭ টেস্টে ৩টি ফিফটি করেছিলেন এই ডানহাতি। আর তাকে যোগ্য সঙ্গ দিয়ে ১৪৮ বলে ৯টি চার ও ২টি ছক্কায ৮৭ করে অপরাজিত থাকেন বাটলার।

পাকিস্তান বোলারদের মধ্যে ইয়াসির দুটি উইকেট পান। এছাড়া শাহীন ও নাসিম একটি করে উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।