ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

দীর্ঘমেয়াদী ব্যাটিং কোচের খোঁজে বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২০
দীর্ঘমেয়াদী ব্যাটিং কোচের খোঁজে বিসিবি আকরাম খান। ফাইল ফটো

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ বিরতির পর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। আগামী সেপ্টম্বরে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে টাইগাররা।

 

তবে এই সিরিজ শুরুর আগে বাংলাদেশের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ব্যাটিং কোচ। টাইগারদের ব্যাটিং কোচের পদ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সাবেক দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান নেইল ম্যাকেঞ্জি। তাই শ্রীলঙ্কা সফরে কে হচ্ছেন ব্যাটিং কোচ, সেটাই এখন বড় প্রশ্ন। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, এবার দীর্ঘমেয়াদের জন্য ব্যাটিং কোচ খুঁজছে তারা।

রোববার (২৩ আগস্ট) সংবাদ মাধ্যমে এ কথা জানিয়েছেন বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি জানান, ইতোমধ্যে তিন থেকে চারজনের সঙ্গে কথা হয়েছে। সপ্তাহখানেকের মধ্যে ব্যাটিং কোচ চূড়ান্ত করা হবে বলে জানান তিনি।  

এবার বিসিবি দীর্ঘমেয়াদে ব্যাটিং কোচ নিয়োগ দিতে চায় জানিয়ে আকরাম খান বলেন, ‘ম্যাকেঞ্জি যখন আমাদের জানিয়েছে যে, তিনি আর আমাদের সঙ্গে থাকছেন না, তখন থেকেই আমরা ব্যাটিং কোচ খুঁজছি। তো তিন-চারজনের নাম এসেছে। যে বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো হবে ওকে আমরা নেবো। আমাদের হাতে যেহেতু সময় আছে, আমরা ৭-৮ দিনের মধ্যে কথা বলে বিবেচনা করে সিদ্ধান্ত নেবো। আমরা দীর্ঘমেয়াদের জন্যই ভাবছি। ’ 

২০১৮ সালের জুলাইয়ে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব নিয়েছিলেন ম্যাকেঞ্জি। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেট পর্যন্ত তার সঙ্গে চুক্তি করা হয়েছিল। এরপর বিসিবি তার কাজে সন্তুষ্ট হয়ে আরও দুই বছরের জন্য চুক্তি বাড়িয়ে ২০২১ সাল পর্যন্ত করে। তবে করোনার কারণে দীর্ঘ বিরতির পর আর দলের সঙ্গে যোগ দিতে রাজি হননি তিনি। পরিবারকে সময় দিতে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়ান ম্যাকেঞ্জি।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।