ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

শ্রীলঙ্কা সিরিজের দিকে নজর রুবেলের

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২০
শ্রীলঙ্কা সিরিজের দিকে নজর রুবেলের অনুশীলনে রুবেল হোসেন। ছবি: শোয়েব মিথুন

করোনা ভাইরাসের কারণে পাঁচ মাসেরও বেশি সময় গৃহবন্দী থাকার পর অবশেষে মাঠে ফিরেছেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের চতুর্থ ধাপে এসে যোগ দিয়েছেন তিনি।

 

তার লক্ষ্য এখন একটাই। শ্রীলঙ্কা সফরের জন্য টেস্ট দলে জায়গা করে নেওয়া। রোববার (২৩ আগস্ট) মিরপুরের হোম অব ক্রিকেটে দ্বিতীয় দিনের মতো অনুশীলন শেষে সাংবাদিকদের একথা জানান রুবেল।  

সর্বশেষ গত ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে খেলেছেন ৩০ বছর বয়সী ডানহাতি পেসার। দীর্ঘদিন পর সাদা পোশাকের ক্রিকেটে সুযোগ পেয়েছিলেন তিনি। তাই টেস্ট দলে জায়গা ধরে রাখতে সরোচ্চ চেষ্টা করবেন জানান রুবেল।  

তিনি বলেন, ‘ইংল্যান্ডে খেলা শুরু হয়েছ। , পাকিস্তানও খেলছে তাদের সঙ্গে। আমরাও আশাবাদী।  সামনে শ্রীলঙ্কার বিপক্ষে একটি সিরিজ আছে। আমরা সবাই আশাবাদী, খুব সুন্দরভাবে সিরিজটি হবে। মূলত আমার নজর শ্রীলঙ্কা সিরিজ। ঐ সিরিজে আমার লক্ষ্য থাকবে দলে সুযোগ পাওয়া, আর সুযোগ পেলে ভালো খেলার চেষ্টা করবো, আপ্রাণ চেষ্টা করবো। আমি ঐ অনুযায়ী অনুশীলন করছি। ফিটনেস বলেন, বোলিং বলেন আরও কীভাবে স্কিল বাড়ানো যায় এটা নিয়ে কাজ করছি। মূল নজর শ্রীলঙ্কা সিরিজ। ’ 

এদিন সূচি অনুযায়ী মিরপুরে অন্যান্যদের মধ্যে অনুশীলন করেছেন তামিম ইকবাল, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও মেহেদি হাসান রানা।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।