ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

আজহার-বাবরের ব্যাটে ম্যাচ বাঁচানোর স্বপ্ন দেখছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২০
আজহার-বাবরের ব্যাটে ম্যাচ বাঁচানোর স্বপ্ন দেখছে পাকিস্তান উইকেটরক্ষক বাটলারের ক্যাচ নেওয়ার চেষ্টা

ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট সিরিজের শেষ ম্যাচে ফলোঅনে পড়া পাকিস্তান এখন লড়াই করছে ম্যাচ বাঁচাতে।  শেষদিনে সফরকারীদের আশা হয়ে আছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান আজহার আলী ও বাবর আজম।

মঙ্গলবার (২৫ আগস্ট) সফরকারীরা পঞ্চমদিন শুরু করবে ২ উইকেটে ১০০ রান নিয়ে। ৯২ বলে ২৯ রান নিয়ে অপরাজিত আছেন অধিনায়ক আজহার। তাকে সঙ্গ দিচ্ছেন বাবর (৪)। মিসবাহ-উল-হকের দল এখনও পিছিয়ে আছে ২১০ রানে।  

এর আগে জেমস অ্যান্ডারসনের তোপে সফরকারীরা প্রথম ইনিংসে গুটিয়ে গিয়েছিল ২৭৩ রানে। সঙ্গীর অভাবে ব্যক্তিগত ১৪১ রানে অপরজিত থেকে মাঠ ছাড়তে হয়েছিল অধিনায়ক আজহারকে। ৩১০ রানে এগিয়ে থাকা ইংল্যান্ড আবারও ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তানকে। এর আগে জ্যাক ক্রলির টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি ও জস বাটলারের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৮৩ রান করে ইনিংস ঘোষণা দেয় ইংলিশরা।

সোমবার (২৪ আগস্ট) সাউদাম্পটনে চতুর্থদিন শুরু করে ইনিংস পরাজয় এড়ানোর লক্ষ্যে দাঁতে দাঁত চেপে ব্যাটিং করতে থাকে পাকিস্তান। তারমধ্যে বৃষ্টির কারণে দীর্ঘক্ষণ বন্ধ ছিল ম্যাচটি। কিন্তু বৃষ্টি যেন আশীর্বাদের চেয়ে অভিশাপ হয়ে আসে সফরকারীদের জন্য।  

বৃষ্টির পর ম্যাচ শুরুর পরপরই পাকিস্তানের ৪৯ রানের ওপেনিং জুটি ভাঙেন স্টুয়ার্ট ব্রড। ব্যক্তিগত ১৮ রানে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন শান মাসুদ। এরপর জুটি গড়ার চেষ্টা করেন আবিদ আলী ও আজহার।  

কিন্তু সেট হয়েও ফিফটি বঞ্চিত হন আবিদ (৪২)। টেস্ট ক্যারিয়ারে নিজের ৫৯৯তম উইকেট শিকারের দিনে পাকিস্তানি ওপেনারকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন অ্যান্ডারসন। এরপর স্কোরবোর্ডে আর ১২ রান যোগ করে দিন শেষ করে সফরকারীরা।  

এই ম্যাচে আর ১ উইকেট শিকার করলেই টেস্ট ইতিহাসে প্রথম পেসার এবং চতুর্থ বোলার হিসেবে ৬০০ উইকেটের মাইলফলকে পা রাখবেন অ্যান্ডারসন। পাকিস্তানের প্রথম ইনিংসে ৫ উইকেট নেন ‘কিং অব সুইং’।

দু’দলের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড। বৃষ্টির কারণে ড্র হয় দ্বিতীয় টেস্ট।  

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।