ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

ওয়ানডে: এক ভেন্যুতে সবচেয়ে বেশি রান তামিমের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২০
ওয়ানডে: এক ভেন্যুতে সবচেয়ে বেশি রান তামিমের তামিম ইকবাল ও সাকিব আল হাসান/ছবি: সংগৃহীত

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে নির্দিষ্ট একটি ভেন্যুতে সবচেয়ে বেশি রানের মালিক তামিম ইকবাল। টাইগার ওয়ানডে অধিনায়ক ও দেশ সেরা ওপেনার ছাড়াও তালিকার শীর্ষ পাঁচে আছেন আরও দুই বাংলাদেশি- সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ‘ইএসপিএনক্রিকইনফো’ রেকর্ডটি তাদের অফিসিয়াল ফেসবুক পেজে শেয়ার করেছে।  

তালিকার শীর্ষে থাকা তামিম ইকবাল মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ৭৭ ম্যাচ খেলে ২৬১৯ রান করেছেন। তালিকার দ্বিতীয় স্থানে আছেন সনাথ জয়াসুরিয়া। সাবেক লঙ্কান অধিনায়ক ও বিধ্বংসী ওপেনার প্রেমাদাসা স্টেডিয়ামে ৭০ ম্যাচ খেলে করেছেন ২৫১৪ রান।

ওয়ানডে ক্রিকেটে এক ভেন্যুতে সবচেয়ে বেশি রানের তালিকায় তিনে আছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাবেক টাইগার দলপতি মিরপুর হোম অব ক্রিকেটে ৭৬ ম্যাচে করেছেন ২৪৭২ রান।

তালিকার চারে আছেন ইনজামাম-উল-হক। সাবেক পাকিস্তানি অধিনায়ক শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৫৯ ম্যাচ খেলে করেছেন ২৪৬৪ রান। আর পঞ্চম স্থানে থাকা অভিজ্ঞ টাইগার ব্যাটসম্যান মুশফিকও শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ৮১ ম্যাচ খেলে করেছেন ২৩৫১ রান।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।