ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

ক্রিকেটারদের সঙ্গে সম্পর্কোন্নয়নই হবে আমার প্রথম কাজ: ম্যাকমিলান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
ক্রিকেটারদের সঙ্গে সম্পর্কোন্নয়নই হবে আমার প্রথম কাজ: ম্যাকমিলান বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ক্রেইগ ম্যাকমিলানকে।

শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ক্রেইগ ম্যাকমিলানকে। আর দলের সঙ্গে যুক্ত হয়ে নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান জানিয়ে দিলেন অতিমাত্রায় পরিবর্তন আনার চেয়ে ক্রিকেটারদের সঙ্গে সম্পর্কোন্নয়নই হবে তার প্রথম কাজ।

আগামী মাসে সফরের প্রস্তুতিতে টাইগারদের সঙ্গে যোগ দেবেন ম্যাকমিলান।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত মোট পাঁচ বছর নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ থাকা ম্যাকমিলান জানান, টেস্টে সফলতা পেতে ও দীর্ঘ সময় ব্যাটিংয়ে ভালো সিদ্ধান্তগুলো নিতে ব্যাটসম্যানদের তিনি সাহায্য করেবেন।

এক সাক্ষাৎকারে ম্যাকমিলান বলেন, ‘আমার প্রথম কাজ হবে ক্রিকেটারদের সঙ্গে সম্পর্কোন্নয়ন করা। আমি সত্যি এর জন্য অপেক্ষা করছি। নিউজিল্যান্ড বাংলাদেশের বিপক্ষে খেলার ফলে আমি কয়েকজনকে জেনেছি, তবে সেটা খুব বেশি ভালো নয়। আমি শুরুতেই তাদের কৌশলে বদল এনে দেব না। ’

তিনি আরও বলেন, ‘আমি বিশ্বাস করি, টেস্ট ম্যাচ ব্যাটিংয়ের প্রথম জিনিস হচ্ছে শক্তভাবে ডিফেন্স করা। প্রথমমত তোমাকে এটার ওপর বিশ্বাস আনতে হবে, দ্বিতীয়ত দীর্ঘসময় ব্যাটিংয়ের ভালো সিদ্ধান্তগুলো নিতে হবে। তুমি যদি এগুলো করতে পারো তবে তুমি বোলারের সঙ্গে লড়াই করতে পারবে এবং সঠিক সময়ে সঠিক শটটি রখেলে টেস্ট ম্যাচে সফল হতে পারবে। ’

এদিকে এই সিরিজের মধ্যদিয়ে ৬ বছর পর প্রথমবার তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। আর ম্যাকমিলান জানান, সেপ্টেম্বরের শেষে কলম্বোতে শুরু হতে যাওয়া তিন সপ্তাহের অনুশীলন ক্যাম্পে বাংলাদেশের খেলোয়াড়দের অনেক সময় দিতে হবে। কেননা করোনা ভাইরাসের কারণে ক্রিকেটারদের দীর্ঘদিন খেলার বাইরে থাকতে হয়েছে। আর ৬ বছর পর তিন ম্যাচের সিরিজটি টাইগারদের জন্য অনেক বড় সুযোগ বলে মনে করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।