ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

দীর্ঘদিন পর ব্যাট হাতে সেন্টার উইকেটে তামিম-লিটনরা

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
দীর্ঘদিন পর ব্যাট হাতে সেন্টার উইকেটে তামিম-লিটনরা অনুশীলনে তামিম-লিটন। ছবি: শোয়েব মিথুন

করোনার পর ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের চারটি ধাপ শেষ হয়েছে। এতদিন ক্রিকেটাররা বেশি কাজ করেছেন ফিটনেস নিয়ে, সঙ্গে ছিল হালকা স্কিল অনুশীলন।

 

তবে সোমবার (৩১ আগস্ট) থেকে মিরপুরে শুরু হয়েছে ব্যক্তিগত অনুশীলনের পঞ্চম ধাপ। আর এই ধাপ থেকে ক্রিকেটার শুরু করেছে পুরো দমে স্কিল অনুশীলন। এতদিন ইনডোরে অনুশীলন করলেও এদিন শের-ই-বাংলা স্টেডিয়ামের সেন্টার উইকেটে অনুশীলন শুরু করেছেন ব্যাটসম্যানরা।  

পঞ্চম ধাপের প্রথম দিনে অনুশীলন করেছেন মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিম। চতুর্থ ধাপের মাঝপথে বগুড়ায় অনুশীলন করলেও পঞ্চম ধাপে আবারও মিরপুরে ফিরেছেন মুশফিক। সকাল সাড়ে ৯টার দিকে সেন্টার উইকেটে শুরুতেই ব্যাটিং করেন মিঠুন। সেই সময়ে রানিং করেছেন মুশফিক। এরপর মিঠুন রানিং করেন আর মুশি সেন্টার উইকেট ব্যাটিং করেন। বেশ রক্ষণাত্মক ব্যাটিংই করেন তিনি। সেই সময় নেটে তাদেরকে বোলিং করেছেন মেহেদি হাসান রানা ও তাইজুল ইসলাম।

এরপর সেন্টার উইকেটে ব্যাটিং করতে যান লিটন দাস। সকাল ১১টা ৫০মিনিটের দিকে অনুশীলন করেন তিনি। নেটে অবশ্য বেশ স্বাচ্ছ্বন্দেই ব্যাটিং করেন জাতীয় দলের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। রক্ষাণাত্মক, আগ্রাসী সব ধরনের শটই খেলেন তিনি। লিটন যখন নেটে ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিচ্ছিলেন সেই সময় মাঠের একপাশে রানিং করেন তামিম ইকবাল। আর মাঠে চারদিক দিয়ে রানিং করেছেন আমিনুল ইসলাম বিপ্লব।

লিটনের ব্যাটিং অনুশীলন শেষে হলেই সেন্টার উইকেটে ব্যাটিং করতে যান তামিম। নেটে বেশ সাবলীলভাবে ব্যাট চালাতে দেখা যায় বাংলাদেশ দলের ড্যাশিং ওপেনারকে। রক্ষাণাত্মক ব্যাটিংয়ের পাশাপাশি আগ্রাসী ব্যাটিংও করেছেন তিনি। কাভার ড্রাইভ, অন ড্রাইভ, অফ ড্রাইভ, হুক, পুল সব ধরনের শট খেলেছেন তামিম। একই সময়ে মাঠের ড্রেসিং রুমের কাছে কিপিং অনুশীলন করেছেন লিটন।

তামিম সেন্টার উইকেট ছেড়ে দিলে ব্যাটিং করতে আসেন মাহমুদউল্লাহ রিয়াদ। বেশ কিছুক্ষণ ব্যাটিং করেন টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক। সেই সময় বোলিং অনুশীলন শুরু করেন পেসার শফিউল ইসলাম ও আল আমিন হোসেন। ফুল-রান আপেই বোলিং করেছেন তারা। সেই সময়েই আবার মাঠে লং ক্যাচ ও স্লিপ ক্যাচ অনুশীলন করেছেন সৌম্য সরকার।

মাহমুদউল্লাহর ব্যাটিং অনুশীলন শেষ হলেই সেন্টার উইকেটে ব্যাটি অনুশীলন শুরু করেন সৌম্য। তাকেও বোলিং করে অনুশীলন করেন শফিউল ও আল আমিন। তাদের সঙ্গে এবার বোলিং অনুশীলনে যোগ দেন পেসার তাসকিন আহমেদ।   

এছাড়াও এদিন সূচির বাইরে অনুশীলন করেন আফিফ হোসেন, সাদমান ইসলাম ও সাব্বির রহমান। ইনডোরে ব্যাটিং অনুশীলন করেন তারা।

বাংলাদশ সময়: ১৬৪২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।