ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

শেষ থেকেই ‘নতুন’ করে শুরু করতে চান লিটন দাস

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
শেষ থেকেই ‘নতুন’ করে শুরু করতে চান লিটন দাস লিটন দাস

বাংলাদেশ জাতীয় দলের ক্লাসিক্যাল ব্যাটসম্যানদের মধ্যে একজন লিটন দাস। আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুতে কিছুটা হতাশ করলেও ধীরে ধীরে নিজেকে গুছিয়ে নিয়েছেন ২৫ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

 

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন তিনি। তবে ব্যক্তিগত অনুশীলন শুরু হওয়ার শের-ই-বাংলার সেন্টার উইকেটে প্রথমবারের মতো অনুশীলন করেছেন লিটন। এবার তার লক্ষ্য, ছয় মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাওয়া আসন্ন শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজে নিজের ফর্মটা ধরে রাখা।

সোমবার (৩১ আগস্ট) মিরপুরে ব্যক্তিগত অনুশীলন শেষে সাংবাদিকদের এ কথা জানান লিটন। তিনি জানান, ভালো করার আত্মবিশ্বাসটা আছে তার। তাই সব কিছু ভুলে গিয়ে এখন খেলার দিকেই মনোযোগী হতে চান। যেখান থেকে শেষ করেছেন ঠিক সেখান থেকেই নতুন করে শুরু করতে চান এই ডানহাতি ব্যাটসম্যান।  

লিটন বলেন, ‘আগের যে সিরিজটা খেলেছি ওখান থেকে একটা আত্মবিশ্বাস পাচ্ছি। অবশ্য ওভার কনফিডেন্স নেই আমার। কারণ প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। আউট হওয়ার জন্য একটা বলই যথেষ্ট, যেটা আমি বিশ্বাস করি। এ জন্য প্রতিটি বলই ফোকাস দিয়ে খেলতে হয়। আমি চেষ্টা করছি, এখানে অনুশীলনে যেন ঐ মনোযোগটা নিয়ে আসতে পারি। আগের সিরিজটা যে মনোযোগ দিয়ে শেষ করেছি এই মনোযোগটা যেন মাঠে আবার ফিরিয়ে আনতে পারি। আমার মনে হয়, মনোযোগ ও ভালো কিছু করার চ্যালেঞ্জটা যদি আবার নিতে পারি, তাহলে মনে হয়, দারুণ কিছু করা সম্ভব। ’ 

সর্বশেষ সিরিজটা দুর্দান্ত কেটেছে লিটনের। ব্যাটে ছিল রানের ফোয়ারা। জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে একমাত্র টেস্টের এক ইনিংস ব্যাট করে অর্ধ-শতকের দেখা পেয়েছিলেন তিনি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দুটি ম্যাচেই পেয়েছেন সেঞ্চুরি। তার মধ্যে একটি ছিল বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসের (১৭৬ রান) রেকর্ড। আর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দুটিতেই করেছিলেন অর্ধ-শতক।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।