ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

২০২৩ পর্যন্ত নিউজিল্যান্ডের কোচ থাকছেন গ্যারি স্টিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২০
২০২৩ পর্যন্ত নিউজিল্যান্ডের কোচ থাকছেন গ্যারি স্টিড

নিউজিল্যান্ড জাতীয় পুরুষ ক্রিকেট দলের প্রধান কোচের পদে আরও ৩ বছর পুনরায় নিযুক্ত হলেন গ্যারি স্টিড। ফলে ভারতের অনুষ্ঠেয় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত তাকে দেখা যাবে।

এর আগে মাইক হেসনের উত্তরসূরি হিসেবে ২০১৮ সালে কিউইদের দায়িত্ব নেন স্টিড। আর দায়িত্ব নিয়েই এক বছরের মাথায় ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে শিষ্যদের নিয়ে যান। সেবার রোমাঞ্চকর ফাইনালে ইংল্যান্ডের কাছে সুপার ওভারে হারে তাসমান পাড়ের দেশটি।

বিশ্বকাপের পরও দলের উন্নতির ধারা অব্যাহত রেখেছেন ৪৮ বছর বয়সী এই কোচ। বর্তমানে তার দল টেস্ট র‌্যাংকিংয়ে ২, ওয়ানডেতে ৩ এবং টি-টোয়েন্টিতে ৬ নাম্বারে রয়েছে। যেখানে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে ব্ল্যাকক্যাপসদের অবস্থান ৬-এ।

আগামী গ্রীষ্মে স্টিডের অধীনে ব্যস্ত সময় পার করার আশা করছে নিউজিল্যান্ড। করোনা ভাইরাসের কারণে দলটির বেশ কয়েকটি সিরিজ স্থগিত হলেও দ্রুতই ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে। এছাড়া সীমিত ওভারের সিরিজে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া সফরের কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।