ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

বোলাররা সহজে রান করতে দেয়নি: ইমরুল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২০
বোলাররা সহজে রান করতে দেয়নি: ইমরুল ইমরুল কায়েস। ছবি: শোয়েব মিথুন

করোনার জন্য দীর্ঘ দিন মাঠের বাইরে ছিলেন ক্রিকেটাররা। শ্রীলঙ্কা সফর না হওয়ায় প্রস্তুতি ম্যাচ দিয়ে মাঠে ফেরা জাতীয় দলের ক্রিকেটাররা নিজেদের পরখ করে নিচ্ছেন।

দুই দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয়টি খেলছেন ক্রিকেটাররা। আর বোলারদের পারফরম্যান্স দেখে জাতীয় দলের ব্যাটসম্যান ইমরুল কায়েসের কাছে মনে হয়নি এতদিন তারা ক্রিকেটের বাইরে ছিলেন এবং রান তুলতে কষ্ট করতে হয়েছে।

সোমবার (০৫ অক্টোবর) দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের প্রথম দিন শেষে সাংবাদিকদের একথা জানিয়েছেন ইমরুল। এদিন ওটিস গিবসন একাদশের হয়ে ফিফটির দেখা পেয়েছেন তিনি। রান করতে বেশ কষ্ট করতে হয়েছে তাকে। সবাই তাদের সর্বোচ্চটুকু দিয়ে খেলেছে।

ইমরুল বলেন, ‘সাধারণত যেটা হয় এরকম একটা বিরতির পরে প্রত্যেকটা প্লেয়ারই প্রথম দুইটা ম্যাচ একটু ক্যাজুয়াল বা নার্ভাস থাকে, সেটা ব্যাটিং বা বোলিংয়ে। কিন্তু আমার মনে হয় সবাই নিজের কাজটা যথাযথভাবে করেছে এই বিরতিতে। যার জন্য সমস্যা হয়নি, বোলিংয়ের ক্ষেত্রে প্রত্যেকটা বোলার শতভাগ এফোর্ট দিয়ে বোলিং করেছে এবং রিদমে মনেই হয়নি যে আসলে তারা ক্রিকেটের বাইরে ছিল। প্রোফেশনালি প্রত্যেকটা প্লেয়ারই সিরিয়াস হয়েছে, যেটা আমদের ক্রিকেটের জন্য অনেক গুরুত্বপূর্ণ জিনিস। ব্যাটসম্যানরাও চেষ্টা করেছে উইকেটে থেকে রান করার। সহজে রান করতে পারেনি, বোলাররা সহজে রান করতে দেয়নি, কষ্ট করেই রান করতে হয়েছে। ব্যাটসম্যানরা তাদের দায়িত্ব ঠিক মতো পালন করেছে এবং সবাই সবার দায়িত্ব পালন করে পরিকল্পনা অনুযায়ী খেলার চেষ্টা করেছে। ’

তিনি আরও বলেন, ‘ব্যাটিং যেভাবে করতে চেয়েছিলাম সেভাবেই করতে পেরেছি। এই দুইটা ম্যাচ আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল, কেননা অনেকদিন পর যেহেতু আমরা খেলেছি। অনেকদিন না খেলতে থাকলে পরিকল্পনা বলেন, সব কিছুই একটু ওলট পালট হয়ে যায়। আর এরকম একটা সুযোগ পেয়ে সব ব্যাটসম্যানরাই কাজে লাগিয়েছে। ’

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।