ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

১১ অক্টোবর থেকে শুরু হচ্ছে তিন দলের ওয়ানডে সিরিজ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২০
১১ অক্টোবর থেকে শুরু হচ্ছে তিন দলের ওয়ানডে সিরিজ নাজমুল হাসান পাপন/ছবি: বাংলানিউজ

শ্রীলঙ্কা সফর বাতিল হয়ে যাওয়ায় ঘরোয়াভাবে একটি সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন দলের এই সিরিজ মাঠে গড়াবে আগামী ১১ অক্টোবর থেকে।

তিন দলের নামকরণ করা হবে তিন অধিনায়ক তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও নাজমুল হাসান শান্তর নামে।

মঙ্গলবার (০৬ অক্টোবর) মিরপুরে সাংবাদিকদের এ কথা নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।  

বিসিবি সভাপতি বলেন, 'আমরা যেহেতু ক্রিকেটটা আবার চালু করতে চাচ্ছি এজন্য আমরা আগে দলের মধ্যে কয়েকটা প্রস্তুতি ম্যাচ খেলার ব্যবস্থা করেছি। সবাই খেলার মধ্যে কিছুটা এসেছে। এখন ১১ তারিখ (১১ অক্টোবর) থেকে একটা টুর্নামেন্ট চালু করতে যাচ্ছি। তিনটা দল করছি আমরা। ’ 

তিনি আরও বলেন, ‘এটা ওয়ানডে টুর্নামেন্ট হবে এবং এই তিনটাতে যতজন ক্রিকেটার সম্ভব আমরা অন্তর্ভূক্ত করার চেষ্টা করছি। শর্ত হবে প্রতি দলে ১৫ জন করে ক্রিকেটার থাকবে তাদের অন্তত দুটো করে ম্যাচ খেলার সুযোগ পেতে হবে। এরকম কিছু শর্ত দিয়ে আমরা দল করেছি। মোটামুটি সুন্দর দল হয়েছে বলে আমাদের ধারণা, যেটা আজ চূড়ান্ত হলো। ফাইনালটা টিভিতে দেখানোর চিন্তাভাবনা করছি। '

আগামী ১১ অক্টোবর থেকে সিরিজটি শুরু হবে। লিগ পদ্ধতিতে প্রত্যেক দল একে অন্যের বিপক্ষে দুইবার করে খেলবে। ১৩, ১৫, ১৭, ১৯ ও ২১ অক্টোবর হবে ম্যাচগুলো। শীর্ষ দুই দল ফাইনাল খেলবে ২৩ অক্টোবর।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।