ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তামিম-সাদমানের দাপুটে ব্যাটিং

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২০
তামিম-সাদমানের দাপুটে ব্যাটিং দুর্দান্ত ব্যাটিং করেছেন তামিম ও সাদমান/ছবি: বাংলানিউজ

সাড়ে ছয় মাস পর খেলতে নামলেও ব্যাটে যে একটুও মরিচা ধরেনি তা ভালোভাবেই বুঝিয়ে দিলেন তামিম ইকবাল। দুই দিনের ম্যাচের দ্বিতীয় দিনে দাপুটে ফিফটি তুলে নিয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক।

একইদিন ব্যাট হাতে দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়েছেন সাদমান ইসলাম।

ব্যাট হাতে ৮৯ বলে ৬৪ রান করেছেন তামিম। জাতীয় দলের এই ওপেনার ইনিংসটি সাজিয়েছেন ১০টি চারে। অন্যদিকে সাদমান ৮ চার ও ১ ছক্কায় ৯৯ বলে করেছেন ৮৩ রান। দুই দুজনের ব্যাটিং ঝলকে ভর করেই দুই দিনের অনুশীলন ম্যাচে ওটিস গিবসন একাদশকে ৬ উইকেটে হারিয়েছে রায়ান কুকের একাদশ।  

মঙ্গলবার (৬ অক্টোবর) মিরপুরের হোম অব ক্রিকেটে দুই দিনের অনুশীলন ম্যাচের দ্বিতীয় দিনের প্রায় অর্ধেকটা সময় চলে যায় বৃষ্টির কারণে। ফলে খেলা যখন শুরু হলো তা পরিণত হলো অনেকটা ওয়ানডেতে। রায়ান কুকের একাদশের সামনে তখন ৪৩ ওভারে লক্ষ্য দাঁড়ায় ২০০ রান।  

লক্ষ্য তাড়ায় নেমে রায়ান কুকের দলের আসল কাজটা করে দেন তামিম ও সাদমান। দুজনে মিলে শতরান পেরিয়ে যান। তামিমের ফিফটি আসে ৬৬ বলে। অফ স্পিনার নাঈমের বলে তুলে মারতে গিয়ে তামিম লং অফে রুবেল হোসেনের হাতে ক্যাচ তুলে দিলে শেষ হয় ১০৭ রানের এই জুটি।

তামিমের বিদায়ের পর রায়ান কুকের দল অবশ্য কিছুটা চাপে পড়ে গিয়েছিল। নাঈমের বলেই বোল্ড হয়ে ফেরেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মুমিনুল হক (১০)। এরপর রুবেলের বলে বিদায় নেন মুশফিকও (১১)। তবে এক প্রান্ত আগলে রাখেন সাদমান।  

এদিন দারুণ কিছু শট খেলেছেন সাদমান। তবে মোসাদ্দেক হোসেনের বলে কাট করতে গিয়ে বোল্ড হলে তার সেঞ্চুরির সম্ভাবনা শেষ হয়ে যায়। বাকি পথ নির্বিঘ্নে পাড়ি দেন ইয়াসির আলী ও মোহাম্মদ মিঠুন। ইয়াসির অপরাজিত থাকেন ২৪ রান নিয়ে।  

এর আগে নিজেদের ইনিংসে ৮ উইকেট হারিয়ে ২৪৮ রান করে ওটিস গিবসন একাদশ।

দুই দিনের দুটি অনুশীলন ম্যাচ শেষে আপাতত ক্রিকেটারদের তিন দিনের ছুটি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে ভেঙে যাচ্ছে ক্রিকেটারদের সুরক্ষা বলয়। এরপর শনিবার আরেক দফা করোনা পরীক্ষার পর ফের বলয়ে ঢুকবেন ক্রিকেটাররা।  

এদিকে রোববার থেকে শুরু হচ্ছে তিন দলের ওয়ানডে সিরিজ। মঙ্গলবার তিন দলের নাম ঘোষণা করে বিসিবি।  দলগুলোর নাম দেওয়া হয়েছে তিন অধিনায়কের নামে। তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্ত এই তিন দলের নেতৃত্ব দেবেন।  

লিগ পদ্ধতিতে প্রত্যেক দল একে অন্যের বিপক্ষে দুইবার করে খেলবে। ১৩, ১৫, ১৭, ১৯ ও ২১ অক্টোবর হবে ম্যাচগুলো। শীর্ষ দুই দল ফাইনাল খেলবে ২৩ অক্টোবর।  

মিরপুরে সবগুলো ম্যাচ শুরু হবে দুপুর ১টা ৩০মিনিটে।  

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।