ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রেকর্ডগড়া সেঞ্চুরিতে বিপিএলের শেহজাদকে পেছনে ফেললেন খুশদিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
রেকর্ডগড়া সেঞ্চুরিতে বিপিএলের শেহজাদকে পেছনে ফেললেন খুশদিল পাকিস্তানি হিসেবে টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন খুশদিল শাহ।

শুক্রবার রাতটি নিজের করে নিলেন খুশদিল শাহ। সাউদার্ন পাঞ্জাবের হয়ে পাকিস্তানি হিসেবে টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন খুশদিল শাহ।

পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি আসর ন্যাশনাল টি-২০ কাপে সাউদার্ন পাঞ্জাবের হয়ে খেলছেন ২৫ বছর বয়সী খুশদিল। আর এদিন তিনি সেঞ্চুরি হাঁকান মাত্র ৩৫ বলে। যেটি কোনো পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। এছাড়া বিশ্বের যেকোনো টি-টোয়েন্টি প্রতিযোগিতায় সবমিলিয়ে যৌথভাবে পঞ্চম দ্রুততম সেঞ্চুরি।

খুশদিল এই সেঞ্চুরির রেকর্ড গড়ে পেছনে ফেলেন আহমেদ শেহজাদকে। এতদিন তিনিই টি-টোয়েন্টিতে পাকিস্তানের হয়ে দ্রুততম সেঞ্চুরির মালিক ছিলেন। খুশদিল তার এই রেকর্ড গড়তে ৯টি ছক্কা ও ৮টি চার হাঁকান। যেখানে তার দল ৪৩ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল।

এরআগে আহমেদ শেহজাদ ২০১২ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে সেঞ্চুরি করে রেকর্ড গড়েছিলেন। সেবার তিনি ৪০ বলে তিন অঙ্কের ঘরে পৌঁছান।

এদিকে বিশ্বব্যাপী এর আগে ৪ ব্যাটসম্যান ৩৫ বলে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করেছিলেন। আর ৩০ বলে আইপিএলে সেঞ্চুরি করে এই তালিকার শীর্ষে রয়েছেন ইউনিভার্সাল বস ক্রিস গেইল। পরের তিনটি পজিশনে রয়েছেন ঋশভ পন্থ (৩২), উইহান লুব (৩৩) ও অ্যান্ড্রু সাইমন্ডস (৩৪)।

ভারতের রোহিত শর্মা ও দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার যৌথভাবে ৩৫ বলে সেঞ্চুরি করেছেন। তবে তারা দুজনেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি এই কীর্তিটি গড়ে রেকর্ড বইয়ের শীর্ষে রয়েছেন।

খুশদিলের সেঞ্চুরিতে সাউদার্ন পাঞ্জাব সিন্ধকে ২ উইকেটে হারিয়েছে। যেখানে প্রথমে ব্যাট করা সিন্ধ নির্ধারিত ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২১৬ রান করে। দলের হয়ে ওপেনার খুররাম মানজুর ৫৮ বলে ১০৮ রান করেছেন। জবাবে ব্যাট করতে নেমে খুশদিলের সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে ২১৭ করে জয়ের বন্দরে পৌঁছে যায় সাউদার্ন পাঞ্জাব।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।