ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

প্রথম এশিয়ান হিসেবে টি-টোয়েন্টিতে মালিকের ১০ হাজার রান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
প্রথম এশিয়ান হিসেবে টি-টোয়েন্টিতে মালিকের ১০ হাজার রান

ইতিহাস গড়লেন শোয়েব মালিক। পাকিস্তানি তো বটেই, প্রথম এশিয়ান ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন এই ডানহাতি তারকা ব্যাটসম্যান।

পাকিস্তানের ন্যাশনাল টি-২০ কাপে এই কীর্তি গড়েন মালিক। যেখানে রাওয়ালপিন্ডিতে খাইবার পাখতুনের হয়ে বালুচিস্তানের বিপক্ষে ৪৪ বলে ৭৪ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন তিনি।

এদিকে মাত্র তৃতীয় ক্রিকেটার হিসেবে বিশ্বব্যাপী টি-টোয়েন্টিতে ১০ হাজার রান করলেন ৩৮ বছর বয়সী মালিক। শীর্ষে থাকা দুই ক্রিকেটার হলেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও কাইরন পোলার্ড।

ইউনিভার্সাল বস গেইল ১৩ হাজার ২৯৬ রান নিয়ে সবার ওপরে রয়েছেন। আর আরেক ক্যারিবিয়ান পোলার্ড ১০ হাজার ৩৭০ রানে দ্বিতীয়স্থান দখল করে আছেন।

এশিয়ানদের মধ্যে মালিকের পরেই অবস্থান করছেন ভারতীয় তারকা অধিনায়ক বিরাট কোহলি। টি-টোয়েন্টি ক্যারিয়ারে তার এখন পর্যন্ত মোট রান ৯ হাজার ৩৩।

মালিক এখন পর্যন্ত আন্তর্জাতিক ও বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগে মোট ৩৯৫টি ম্যাচ খেলেছেন। এটিও এশিয়ান হিসেবে রেকর্ড। আর মাত্র ৫টি ম্যাচ খেললেই বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে ৪০০ টি-টোয়েন্টি খেলার কীর্তি গড়বেন।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।