ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

১৫ বছর পর পাকিস্তান সফরে যেতে পারে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
১৫ বছর পর পাকিস্তান সফরে যেতে পারে ইংল্যান্ড

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, আগামী বছরের শুরুতে তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার প্রস্তাব পেয়েছে তারা। অবশ্য এই সফর এখনও চূড়ান্ত হয়নি।

 

করোনার কারণে দীর্ঘদিন স্থগিত থাকার পর যখন ইংল্যান্ড নিজেদের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাতে শুরু করে তখন সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল পাকিস্তান। গত কয়েকমাস আগে ইংল্যান্ড সফরে যায় মিসবাহ-উল-হকের শিষ্যরা। সেই কারণে ইংল্যান্ডও চিন্তা করছে পাকিস্তানকে তাদের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে সাহায্য করার কথা।  

ইসিবি আরও জানায়, আগামী সপ্তাহগুলোতে তারা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে কাজ করবে। এক বিজ্ঞপ্তিতে তারা জানায়, ‘পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর বিষয়টাকে আমরা স্বাগত জানাচ্ছি এবং আমরা যা করতে পারি সেই সাহায্য করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। ’ 

২০০৫ সালের পর আর পাকিস্তান সফরে যায়নি ইংল্যান্ড। মাঝখানে ২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর প্রায় ১০ বছর দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল। তবে ঘরের মাটিতে ক্রিকেট ফেরানোর জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে পিসিবি।  

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।