ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মুশফিক-আফিফের অর্ধশতকে মাহমুদউল্লাহদের টার্গেট ২৬৫ রান   

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
মুশফিক-আফিফের অর্ধশতকে মাহমুদউল্লাহদের টার্গেট ২৬৫ রান    রানের জন্য দৌড়াচ্ছেন আফিফ-মুশফিক। ছবি: শোয়েব মিথুন

বিসিবি প্রেসিডেন্টস কাপ ক্রিকেটে চতুর্থ ম্যাচে মাহমুদউল্লাহ একাদশকে ২৬৫ রানের টার্গেট দিয়েছে নাজমুল একাদশ। আফিফ হোসেন ও মুশফিকুর রহিমের অর্ধশতকে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৪ রান করে নাজমুলের দল।

 

মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি নাজমুল একাদশের। স্কোরবোর্ডে ৩১ রান যোগ হতেই প্যাভিলিয়নে ফেরত যান সৌম্য সরকার (৮), নাজমুল হোসেন শান্ত (৩) ও পারভেজ হোসেন ইমন (১৯)। চাপে পড়ে যায় নাজমুল একাদশ।

চতুর্থ উইকেট জুটিতে আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে সেই চাপ সামাল দেন গত ম্যাচের সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম। শতরানের জুটি গড়েন তারা। অর্ধশতক তুলে নেন আফিফ।

বেশ আস্থার সঙ্গে ব্যাট করতে থাকেন এই ২১ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটসম্যান। তবে অল্পের জন্য সেঞ্চুরি করতে পারেননি তিনি। মুশফিকের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ব্যক্তিগত ৯৮ রানের সময় রান আউটের শিকার হন আফিফ। ভাঙে ১৪৭ রানের চতুর্থ উইকেট জুটি।

আফিফের বিদায়ের পর অর্ধশতক তুলে নেন মুশফিফ। তবে ইনিংস আর বড় করতে পারেননি তিনি। দলীয় ১৮৭ রানের মাথায় ৫২ রান করে ফেরত যান মুশি। ইরফান শুক্কুর ও তৌহিদ হৃদয় ষষ্ঠ উইকেট জুটিতে আরও ৫০ রান যোগ করেন।

হৃদয় ২৭ রান করে আউট হলে ৭০ রানের সপ্তম উইকেট জুটি ভাঙে। শেষ পর্যন্ত ৮ উকেটে ২৬৪ রান করে নাজমুল একাদশ। ইরফান ৩১ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন।  

মাহমুদুল্লাহ একাদশের রুবেল হোসেন ৩টি এবং এবাদত হোসেন ২টি ও সুমন খান ১টি উইকেট নেন।     

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।