ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২০
এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল পাকিস্তান জিম্বাবুয়ের বিপক্ষে রানের জন্য দৌড়াচ্ছেন ইমাম ও আবিদ

জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। সিরিজের দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটে জিতেছে মিসবাহ-উল-হকের শিষ্যরা।

 

রোববার (০১ নভেম্বর) রাওয়ালপিন্ডিতে জিম্বাবুয়ের দেওয়া ২০৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অধিনায়ক বাবর আজমের ফিফটিতে ৩৫.২ ওভারে ৪ উইকেটে ২০৮ রান করে পাকিস্তান। এর আগে ইফতিখার আহমেদের আগুন ঝরানো বোলিংয়ের সামনে জিম্বাবুয়ে থেমে যায় ৪৫.১ ওভারে ২০৬ রানে।  

টসে জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৭ রানে ২ উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপর ওপেনার চারি (২৫) ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ব্রেন্ডন টেইলর (৩৬) চেষ্টা করেন বিপর্যয় সামাল দিতে। এই দুজনের বিদায়ের পর জিম্বাবুয়েকে একাই টেনে নিয়ে যান শন উইলিয়ামস। তবে তাকে সঙ্গ দিতে পারেননি কেউ।

অষ্টম উইকেট হিসেবে উইলিয়ামস সাজঘরে ফেরেন দলীয় ১৭১ রানে। তার ৭০ বলে ৭৫ রানের দায়িত্বশীল ইনিংসটি সাজানো ছিল ১০ চার ও ১ ছক্কায়।  

পাকিস্তানের হয়ে ইফতিখার ১০ ওভারে ৪০ রান দিয়ে নেন সর্বোচ্চ ৫ উইকেট। ২ উইকেট নিয়েছেন মুহাম্মদ মুসা।  

জবাব দিতে নেমে শুরুটা দুর্দান্ত করে পাকিস্তান। ওপেনিং জুটিতেই তাদের স্কোরবোর্ডে জমা হয় ৬৮ রান। আবিদ আলী ২২ রান করে বিদায় নেন টেন্ডাই চিসোরোর বলে। এরপর ফিফটি থেকে এক রান দূরে থাকতে টেন্ডাইয়ের দ্বিতীয় শিকারে পরিণত হন আরেক ওপেনার ইমাম-উল-হক।  

এরপর অবশ্য জিম্বাবুয়েন বোলারদের সুবিধা করতে দেননি বাবর। হায়দার আলী ২৯ ও মোহাম্মদ রিজওয়ান ব্যক্তিগত ১ রানে বিদায় নিলেও ইফতিখারকে সঙ্গে নিয়ে দলকে দাপুটে জয় এনে দিয়ে মাঠ ছাড়েন তিনি। বাবরের ৭৪ বলে ৭৭ রানের ইনিংসটি সাজানো ছিল ৭ চার ও ২ ছক্কায়।  

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।