ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মাশরাফির খেলা নিয়ে শঙ্কা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, নভেম্বর ২, ২০২০
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মাশরাফির খেলা নিয়ে শঙ্কা মাশরাফি বিন মর্তুজা। ফাইল ছবি

দীর্ঘদিন হলো মাঠের বাইরে রয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। অন্যান্য ক্রিকেটাররা যেখানে অনুশীলন শুরু করে দিয়েছেন সেখানে ৩৭ বছর বয়সী ‘নড়াইল এক্সপ্রেস’ এখনো মাঠে নামতে পারেননি।

 

খেলতে পারেননি বিসিবি প্রেসিডেন্টস কাপেও। তবে চলতি মাসে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলার কথা রয়েছে মাশরাফির। অবশ্য সেখানেও খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে তার। দৌড়াতে গিয়ে কয়েকদিন আগে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন মাশরাফি। তবে এখনও চিকিৎসা শুরু করতে পারেননি তিনি।  

সোমবার (০২ অক্টোবর) বাংলানিউজকে এমনটি জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবশীষ চৌধুরী। তিনি জানিয়েছেন, হ্যামস্ট্রিংয়ের সামান্য ইনজুরি থেকে সেরে উঠতে সময় লাগে ২১ দিন। তবে মাশরাফি কোয়ারেন্টিনে থাকায় এখনও স্ক্যান করাতে পারেননি। তাই আপাতত কোনোকিছু নিশ্চিত করে বলা যাচ্ছে না।

প্রধান চিকিৎসক বলেন, ' আমরা ওকে (মাশরাফি) শারীরিকভাবে দেখতে পাচ্ছি না। জাতীয় দলের ফিজিও জুলিয়ান মাশরাফির সঙ্গে ভার্চুয়ালি যোগাযোগ করছেন, তাকে গাইডও করছেন। তার কোয়ারেন্টিন শেষ হলে আমরা স্ক্যান করবো। হ্যামস্ট্রিং ইনজুরি খুব ছোট হলেও সেরে উঠতে তিন সপ্তাহের মতো লেগে যায়। এরপর তো তাকে ফিটনেসে ফিরতে হবে, সেটার জন্য আলাদা সময় দিতে হবে। '

পুত্র ও কন্যা করোনা আক্রান্ত হওয়ায় বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন মাশরাফি। কোয়ারেন্টিন শেষ হলেই স্ক্যান করানোর পর পুরো বিষয়টা বোঝা যাবে। বঙ্গবন্ধু কাপ খেলতে হলে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট দিয়েই খেলতে হবে, সেটাও জানিয়ে দিয়েছে নির্বাচকরা। তাই মাশরাফি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলবেন কিনা সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না।  

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।