ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সুপার ওভারে পাকিস্তানকে হারালো জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
সুপার ওভারে পাকিস্তানকে হারালো জিম্বাবুয়ে পুরো ম্যাচে এভাবেই পাকিস্তান শিবিরে ত্রাস ছড়িয়েছেন মুজারাবানি

তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ জিতলে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবাতে পারতো পাকিস্তান। তবে সুপার গড়ানো ম্যাচটিতে রোমাঞ্চকর জয় পেয়েছে জিম্বাবুয়েনরা।

 

টাই হওয়া ম্যাচটিতে সুপার ওভারে ব্যাটিংয়ে নেমে ব্লেসিং মুজারাবানির করা প্রথম বলে সাজঘরে ফেরেন ইফতিখার আহমেদ। পরের দুই বলে পাকিস্তান নিতে পারে মাত্র ২ রান। চতুর্থ বলে আউট খুশদিল শাহ। জিম্বাবুয়ের সামনে টার্গেট দাঁড়ায় মাত্র ৩ রান।  

মামুলি এই রান নিতে কোনো কষ্ট হয়নি জিম্বুাবুয়েনদের। শাহীন আফ্রিদির করা ওভারে প্রথম বলে এক রান নেন ব্রেন্ডন টেইলর। পরের বলে রান না হলেও তৃতীয় বলে চার মেরে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সিকান্দার রাজা।  

তার আগে মঙ্গলবার (০৩ নভেম্বর) রাওয়ালপিন্ডিতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে টেইলরের ফিফটি ও শন উইলিয়ামসের সেঞ্চুরির সুবাদে ৬ উইকেটে ২৭৮ রান করে জিম্বাবুয়ে। দলের বিপর্যয়ের মুহুতে ৬৮ বলে ৫৬ রান করেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ন টেইলর। ১৩৫ বলে ১৩ চার ও ১ ছক্কায় ১১৮ রানে অপরাজিত ছিলেন উইলিয়ামস। শেষদিকে ৩৬ বলে ৪৫ রান করে তাকে সঙ্গ দেন রাজা।  

পাকিস্তানের হয়ে ১০ ওভারে ২৬ রান দিয়ে একাই ৫ উইকেট নেন মোহাম্মদ হাসনাইন। বাকি উইকেটটি নিয়েছেন ওয়াহাব রিয়াজ।

২৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খেলেও বাবর আজমের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল পাকিস্তান। হায়দার আলী-মোহাম্মদ রিজওয়ানরা তাকে সঙ্গ দিতে না পারলেও ব্যাট হাতে দাঁড়িয়ে যান রিয়াজ। ৪৭তম ওভারে দুজনের ১০০ রানের জুটি ভেঙে ম্যাচ জমিয়ে তুলেন মুজারাবানি। দলীয় ২৫১ রানে সপ্তম উইকেট হিসেবে সাজঘরে ফেরেন রিয়াজ (৫২)।  

জেতার জন্য শেষ দুই ওভারে পাকিস্তানের দরকার ছিল ২০ রান। ৪৯তম ওভারে মুজারাবানির দ্বিতীয় বল ছক্কা হাঁকান সেঞ্চুরিয়ান বাবর। তবে শেষ দুই বলে শাহীন আফ্রিদি ও বাবরকে প্যাভিলিয়ানে ফেরত পাঠান ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হওয়া মুজারাবানি। পাকিস্তানি অধিনায়ক বাবরের ১২৫ বলে ১২৫ রানের ইনিংসটি সাজানো ছিল ১৩ চার ও এক ছক্কায়।  

শেষদিকে বাকি কাজ সারতে পারেননি মুহাম্মদ মুসা (৯) ও মোহাম্মদ হাসনাইন (৩)। ৯ উইকেট হারিয়ে পাকিস্তান থামে ২৭৮ রানে। টাই হওয়ায় ম্যাচ গড়ায় সুপার ওভারে।  

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।