ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জাতীয় মানের খেলার উপযোগী হচ্ছে রংপুর ক্রিকেট গার্ডেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২০
জাতীয় মানের খেলার উপযোগী হচ্ছে রংপুর ক্রিকেট গার্ডেন

রংপুর: রংপুরের কালেক্টরেট ক্রিকেট গার্ডেনকে জাতীয় মানের খেলার উপযোগী করতে অবকাঠামো ও সার্বিক উন্নয়নকল্পে মহাপরিকল্পনা নেওয়া হয়েছে। তারই অংশ হিসেবে ৩০ লাখ টাকা ব্যায়ে গ্রিল ফেন্সিং নির্মাণ কাজ শুরু হয়েছে।

শনিবার (৭ নভেম্বর)  দুপুরে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আসিব আহসান আনুষ্ঠানিকভাবে এ কাজের উদ্বোধন ঘোষণা করেন।

জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা যায়, রংপুর ক্রিকেট গার্ডেন বাংলাদেশের একমাত্র মাঠ যেখানে ক্রিকেটের অনুশীলন ও খেলা অনুষ্ঠিত হয়। ১৯৯৯ সালে জাতীয় ক্রিকেট লিগের ভেন্যু নির্বাচিত হওয়ার পর থেকে স্থানীয়,  বয়স ভিত্তিক ও জাতীয় ক্রিকেট লীগের বিভিন্ন খেলা এই মাঠে অনুষ্ঠিত হয়ে আসছে। তবে এখানে মানসম্মত খেলা ও খেলোয়াড় তৈরিতে সুরক্ষিত মাঠ, উইকেট, ড্রেসিং রুম, ইনডোর প্রাকটিস সুবিধা, জিম ইত্যাদি  সুবিধা পরিপূর্ণভাবে নাই। এ অবস্থায় অবকাঠামো ও সার্বিক উন্নয়নের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডে প্রস্তাবনা ফলপ্রসূ হওয়ায় ক্রিকেট বোর্ড ও জেলা ক্রীড়া সংস্থার মধ্যে দশ বছরের চুক্তি স্বাক্ষরিত হয়। এই চুক্তির আওতায় প্রাথমিকভাবে গ্রিল ফেন্সিং নির্মাণে ত্রিশ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আসিব আহসান বলেন, রংপুরে ক্রিকেটের যত অবদান তা এই মাঠকে ঘিরেই। তাই জাতীয় মানের খেলার উপযোগী করতে মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বিসিবির সাথে দশ বছরের চুক্তিতে এই মাঠের আমুল পরিবর্তন আসবে। এছাড়াও মাঠের রক্ষণাবেক্ষণসহ অবৈধ স্থাপনা উচ্ছেদে সকল পদক্ষেপ নেওয়া হবে।

বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, আনোয়ারুল ইসলাম বলেন, আমরা এই মাঠের আধুনিকায়নে সর্বোচ্চ চেস্টা চালিয়ে যাচ্ছি। মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে রংপুর বিভাগের ছেলে মেয়েরা ক্রিকেটে আরও এক ধাপ এগিয়ে যাবে।

এ সময় জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির আহবায়ক শুভরঞ্জন বাবলু, কার্যকরী  সদস্য এডভোকেট জাকিয়া সুলতানা চৈতি, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক চায়না চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।