ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

১২ নভেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টির প্লেয়ার্স ড্রাফট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২০
১২ নভেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টির প্লেয়ার্স ড্রাফট আকরাম খান

আসছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগের দল গঠিত হবে প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে। আর পাঁচ দলের স্পন্সররা আগামী ১২ নভেম্বর (সম্ভাব্য) প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমেই লিগের দল গঠনের সুযোগ পাচ্ছেন।

এই ড্রাফটে গ্রেড থাকছে চারটি (এ, বি, সি, ডি)। যেখানে  ‘এ’গ্রেডের ক্রিকেটারদের পারিশ্রমিক ১৫ লাখ টাকা।

এই লিগের দিন-তারিখ অবশ্য এখনো চূড়ান্ত হয়নি। সম্প্রচার স্বত্ব, পাঁচ দলের স্পন্সর খুঁজে পাওয়া ও ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষাসহ আরো নানান কারণে সম্ভাব্য তারিখ থেকে সপ্তাহ খানেক লিগ পিছিয়ে গেছে। তবে সব ঠিক থাকলে ২১ কিংবা ২২ নভেম্বর মাঠে গড়াতে পারে এই ঘরোয়া আসর।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘খুব সম্ভবত ২১ বা ২২ তারিখের (নভেম্বর) দিকে টুর্নামেন্ট শুরু করার পরিকল্পনা আছে আমাদের। তো গ্রেডিংয়ের ক্ষেত্রে আপনার এ, বি , সি, ডি আছে। চারটা গ্রেড করে আমরা প্লেয়ার দিচ্ছি। যেখানে সব প্লেয়াররা থাকবে। প্লেয়ারদের পারিশ্রমিক এখনও ওইরকম হয় নাই, হয়তো ১৫ লাখ থেকে কম বেশি হবে যারা এ গ্রেডে আছে। আর যারা নিম্ন গ্রেডে আছে তারা পাঁচ কিংবা চারে। ’

পাঁচ দলের এই লিগে প্রতিটি দলের কোচিং স্টাফ ঠিক করে দিচ্ছে খোদ বিসিবি। জাতীয় দলের বিদেশি কোচরা তো থাকছেনই তাদের সঙ্গে থাকছেন স্থানীয় কোচিং স্টাফের সদস্যরাও।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ০৭ নভেম্বর, ২০২০
এমএমএস/আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।