ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের ৩৫ সদস্যের দলে নেই মালিক-আমির-শফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
পাকিস্তানের ৩৫ সদস্যের দলে নেই মালিক-আমির-শফিক

আসন্ন ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুটি টেস্ট সফরের জন্য ৩৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। তবে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজের পর এই সফরেও ডাক পাননি অভিজ্ঞ দুই ক্রিকেটার শোয়েব মালিক ও মোহাম্মদ আমির।

একদিন আগেই বাবর আজমকে টেস্টের নেতৃত্ব বুঝিয়ে দেওয়া হয়। ফলে দেশটির তিন ফরম্যাটেরই এখন অধিনায়ক এই প্রতিভাবান ব্যাটসম্যান। তবে দীর্ঘদিন সাদা পোশাকে খেলে আসা আসাদ শফিককে এই দলে অন্তর্ভুক্ত করা হয়নি।

এই সফরে উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান টেস্ট দলে বাবরের সহকারী হিসেবে থাকবেন। আর সাদা বলে ডেপুটি হিসেবে রাখা হয়েছে লেগস্পিনার শাদাব খানকে।

তারুণ্য নির্ভর দল গড়া প্রসঙ্গে প্রধান নির্বাচক ও হেড কোচ মিসবাহ উল হক জানান, দল যতটা সম্ভব তরুণদের দিকে তাকিয়ে রয়েছে। যেখানে ফাস্ট বোলার আমাদ বাট, মিডলঅর্ডার ব্যাটসম্যান দানিশ আজিজ ও ইমরান বাটকে নেওয়া হয়েছে। এছাড়া প্রথমবারের মতো ডাক পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান রোহাইল নাজির। এরা মূলত খেলবেন পাকিস্তান ‘এ’ দলের হয়ে। যদিও এখন পর্যন্ত ‘এ’ দলের সিরিজের সূচি চূড়ান্ত হয়নি। জাতীয় দলের প্রয়োজনেও ডাকা হতে পারে এই ক্রিকেটারদের।

সফরের উদ্দেশ্যে আগামী ২৪ নভেম্বর দেশ ছাড়বেন পাকিস্তানের ক্রিকেটার ও স্টাফরা। সেখানে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। আগামী ১৮, ২০ ও ২২ ডিসেম্বর হবে ম্যাচ তিনটি। এরপর দুই টেস্টের প্রথমটি শুরু ২৬ ডিসেম্বর এবং পরেরটি ২০২১ সালের ৩ জানুয়ারি।

পাকিস্তান দল: আবিদ আলী, আবদুল্লাহ শফিক, ফখর জামান, ইমাম-উল-হক, শান মাসুদ, জিশান মালিক, বাবর আজম (অধিনায়ক), আজহার আলি, দানিশ আজিজ, ফাওয়াদ আলম, হায়দার আলি, হারিস সোহেল, হুসাইন তালাত, ইফতিখার আহমেদ, ইমরান বাট, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, রোহাইল নাজির, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, উসমান কাদির, ইয়াসির শাহ, জাফর গোহার, আমাদ বাট, ফাহিম আশরাফ, হারিস রউফ, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ মুসা, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, সোহেল খান, ওহাব রিয়াজ।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।