ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

অবসরে ব্রিসবেন টেস্টের দায়িত্বে থাকা সেই আম্পায়ার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
অবসরে ব্রিসবেন টেস্টের দায়িত্বে থাকা সেই আম্পায়ার টিম পেইনের সঙ্গে হাত মেলাচ্ছেন আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড

১৫ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড। তিনি ১৭৯টি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছেন।

 

ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ঐতিহাসিক জয় পাওয়া টেস্টে আম্পায়ারের দায়িত্ব পালন করেন অক্সেনফোর্ড। এখন পর্যন্ত এটি ৬০ বছর বয়সী আম্পায়ারের পরিচালিত শেষ টেস্ট। আগামী এপ্রিলে আম্পায়ারিং ক্যারিয়ার থেকে অবসর নেবেন তিনি।  

মোট ৬২টি টেস্ট পরিচালনা করেছেন অক্সেনফোর্ড। এই অভিজ্ঞ আম্পায়ারের অভিষেক হয় ২০০৬ সালে, ব্রিসবেনে অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি ম্যাচে। এছাড়াও তিনি তিনটি ওয়ানডে বিশ্বকাপ, তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং দু’টি (২০১২ ও ২০১৪) নারী ওয়ানডে বিশ্বকাপেও আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন।  

অবসরের বিষয়ে অক্সেনফোর্ড বলেন, ‘আম্পায়ার হিসেবে আমার আন্তর্জাতিক ক্যারিয়ারের দিকে গর্বের সঙ্গে তাকাতে পারি। এটা এখনও অবিশ্বাস্য যে, আমি দুইশর কাছাকাছি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছি। সত্যি অনেক দীর্ঘ ক্যারিয়ার যা আমি আশাও করিনি আগে। ’ 

এই অস্ট্রেলিয়ান কোচ ৬২টি টেস্ট, ৯৭টি ওয়ানডে ও ২০টি টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেছেন।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।