ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

ড্র ম্যাচে প্রাপ্তি রিশাদ-খালেদ-মুকিদুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
ড্র ম্যাচে প্রাপ্তি রিশাদ-খালেদ-মুকিদুল ছবি: সোহেল সরওয়ার

বিসিবি একাদশ ও ওয়েস্ট ইন্ডিজ একাদশের মধ্যকার প্রস্তুতিমূলক ম্যাচটি ড্রয়ে শেষ হয়েছে। তবে ড্র ম্যাচেও বল হাতে আলো ছড়িয়েছেন দুই তরুণ পেসার খালেদ আহমেদ ও মুকিদুল ইসলাম এবং লেগ স্পিনার রিশাদ হোসেন।

রোববার (৩১ জানুয়ারি) এমএ আজিজ স্টেডিয়ামে তিনদিনের ম্যাচের শেষ দিনে ক্যারিবীয় একাদশের ছুড়ে দেওয়া ৩৮৯ রানের বিশাল লক্ষ্য তাড়ায় নেমে দিন শেষে ২ উইকেট হারিয়ে ৬৩ রান তুলতে পারে বিসিবি একাদশ।  

৫ উইকেট হাতে রেখে ১৭৯ নিয়ে তৃতীয় দিনে ব্যাটিং করতে নামা উইন্ডিজ নিজেদের দ্বিতীয় ইনিংস শেষ করে ২৯১ রানে। সফরকারীদের ওপেনার জন ক্যাম্পবেলের ব্যাট থেকে আসে ৬৮ রান। তিনে নেমে দলীয় সর্বোচ্চ ৮০ রান করেন এনক্রুমাহ বোনার। এছাড়া পঞ্চাশ ছুঁইছুঁই ইনিংস খেলেন জশুয়া দা সিলভা (৪৬) এবং রেইমন রেইফার (৪৯*)।

বল হাতে খালেদ আহমেদ ৪২ রান খরচে তুলে নিয়েছেন ৩ উইকেট। প্রথম ইনিংসেও এই তরুণ পেসার ৩ উইকেট পেয়েছিলেন। মুকিদুল ইসলাম ৫৯ রান খরচে নিয়েছেন ৪ উইকেট। সাইফের ঝুলিতে গেছে ২ উইকেট, বাকি উইকেট নিয়েছেন তৌহিদ হৃদয়।

জবাবে বিসিবি একাদশ ২৯ ওভার পর্যন্ত ব্যাট করতেই দিনের খেলা শেষ হয়ে যায়। এই সময়ের মধ্যেই ২ উইকেট হারায় স্বাগতিকরা। ওপেনার সাদমান ইসলাম ২৩ রানে ও চারে নামা ইয়াসির আলী ৩৩ রান নিয়ে অপরাজিত থাকেন।  

বল হাতে উইন্ডিজ একাদশের রেইফার নিয়েছেন ২ উইকেট। কিন্তু প্রথম ইনিংসের চমক ১৪০ কেজি ওজনের কর্নওয়েলকে দ্বিতীয় ইনিংসে ব্যবহার করেনি সফরকারী একাদশ।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ একাদশ (প্রথম ইনিংস): ২৫৭ (ক্রেইগ ব্র্যাথওয়েট ৮৫, ক্যাম্পবেল ৪৪; রিশাদ ৭৫/৫, খালেদ ৪৬/৩)
ওয়েস্ট ইন্ডিজ একাদশ (দ্বিতীয় ইনিংস): ২৯১ (বোনার ৮০, ক্যাম্পবেল ৬৮; মুকিদুল ৫৯/৪, খালেদ ৪২/৩, সাইফ ৪৫/২)

বিসিবি একাদশ (প্রথম ইনিংস): ১৬০ (মোহাম্মদ নাঈম ৪৫, নুরুল হাসান ৩০; রাকিম কর্নওয়েল ৪৭/৫, জোমেল ওয়ারিক্যান ২৫/৩)

বিসিবি একাদশ (দ্বিতীয় ইনিংস): ৬৩/২ (ইয়াসির ৩৩*, সাদমান ২৩*; রেইফার ৭/২)

ফলাফল: ড্র

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।